সিলেট বিভাগে করোনার সকল সূচক আবার বেড়ে গেলো

  • আপডেট টাইম : August 25 2021, 12:58
  • 20 বার পঠিত
সিলেট বিভাগে করোনার সকল সূচক আবার বেড়ে গেলো

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে মহামারি করোনায় নমুনা পরীক্ষা, আক্রান্তের সংখ্যা, শনাক্তের হার ও মৃত্যু আবার বাড়লো। অন্যদিকে সুস্থ হওয়ার সংখ্যা কমে গেছে।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, বুধবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ২৩০ জনের, যা মঙ্গলবারে শনাক্তের চেয়ে ২৬ জন বেশি। আগেরদিন ২০৪ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।
সিলেট বিভাগে ১ হাজার ৫২২টি নমুনা পরীক্ষা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৩৮৫। জেলা ভিত্তিক সর্বশেষ সংখ্যা হলো, সিলেটে ৮০১, সুনামগঞ্জে ৪২৯, মৌলভীবাজারে ১৫৫ ও হবিগঞ্জে ১৩৭। এরমধ্যে সিলেটে ১৩৯ জন, সুনামগঞ্জে ৫১ জন, মৌলভীবাজারে ২৪ জন ও হবিগঞ্জে ১৬ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।
এই হিসেবে বিভাগে গড় শনাক্তের শতকরা হার ১৫ দশমিক ১১। রবিবারে ছিল ১৪ দশমিক ৭৩। অর্থাৎ ০ দশমিক ৩৮ শতাংশ বেড়ে গেছে। সর্বশেষ জেলা ভিত্তিক শনাক্তের হার হলো, সিলেটে ১৭ দশমিক ৩৫, সুনামগঞ্জে ১১ দশমিক ৮৯, মৌলভীবাজারে ১৫ দশমিক ৪৮ ও হবিগঞ্জে ১১ দশমিক ৬৮ শতাংশ।
এই সময়ে মৃত্যু হয়েছে ১০ জনের। এর মধ্যে ৯ জনই মারা গেছেন সিলেট জেলায়। আরেকজন সুনামগঞ্জে মারা গেছেন। আগের ৩ দিন বিভাগে ৯ জনের মৃত্যু হয়েছিল।
অন্যদিকে সুস্থ হয়েছেন, সিলেট জেলায় ৩৩১ জন, সুনামগঞ্জ জেলায় ৮৮ জন ও মৌলভীবাজার জেলায় ৩৭ জন মিলিয়ে ৪৫৬ জন। আগের দিন ৫৭৫ জন সুস্থ হয়েছিলেন।