সিলেট বিভাগে আরো কমলো করোনার সকল সূচক

  • আপডেট টাইম : August 28 2021, 10:49
  • 23 বার পঠিত
সিলেট বিভাগে আরো কমলো করোনার সকল সূচক

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে মহামারি করোনার নমুনা পরীক্ষা, আক্রান্তের সংখ্যা, শনাক্তের হার ও মৃত্যু আরো কমলো। অন্যদিকে কমেছে সুস্থ হওয়ার সংখ্যাও। এরপরও জনমনে বেশ স্বস্তি ফিরে এসেছে।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, শনিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১২৭ জনের, যা বৃহস্পতিবারে শনাক্তের চেয়ে ৬১ জন কম। আগেরদিন ১৮৮ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।
সিলেট বিভাগে ৭৭২টি নমুনা পরীক্ষা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১ হাজার ৮৭। জেলা ভিত্তিক সর্বশেষ সংখ্যা হলো, সিলেটে ৪৬৬, সুনামগঞ্জে ৯১, মৌলভীবাজারে ১৫৩ ও হবিগঞ্জে ৬২। এরমধ্যে সিলেটে ৬৬ জন, সুনামগঞ্জে ১০ জন, মৌলভীবাজারে ৩৬ জন ও হবিগঞ্জে ১৫ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।
এই হিসেবে বিভাগে গড় শনাক্তের শতকরা হার ১৬ দশমিক ৪৫। বৃহস্পতিবারে ছিল ১৭ দশমিক ৩০। অর্থাৎ ০ দশমিক ৮৫ শতাংশ কমেছে। সর্বশেষ জেলা ভিত্তিক শনাক্তের হার হলো, সিলেটে ১৪ দশমিক ১৬, সুনামগঞ্জে ১০ দশমিক ৯৯, মৌলভীবাজারে ২৩ দশমিক ৫৩ ও হবিগঞ্জে ২৪ দশমিক ১৯ শতাংশ।
এই সময়ে মৃত্যু হয়েছে ৬ জনের। সবাই মারা গেছেন সিলেট জেলায়। আগেরদিন বিভাগে ১০ জনের মৃত্যু হয়েছিল।
অন্যদিকে সুস্থ হয়েছেন, সিলেট জেলায় ২১৬ জন, সুনামগঞ্জ জেলায় ৫৪ জন ও মৌলভীবাজার জেলায় ৪৬ জন মিলিয়ে ৩১৬ জন। আগের দিন ৩৮৪ জন সুস্থ হয়েছিলেন।