সিলেট বিভাগ জুড়ে মহামারি করোনা আবার উর্ধ্বমুখী

  • আপডেট টাইম : August 29 2021, 13:25
  • 16 বার পঠিত
সিলেট বিভাগ জুড়ে মহামারি করোনা আবার উর্ধ্বমুখী

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে মহামারি করোনা আবার উর্ধ্বমুখী। নমুনা পরীক্ষা, আক্রান্তের সংখ্যা, শনাক্তের হার, মৃত্যু-এক কথায় সবই বেড়ে গেলো। সুস্থ হওয়ার সংখ্যাও আগেরদিনের চেয়ে নিচে নেমে এসেছে।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, রবিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১৭৩ জনের, যা শনিবারে শনাক্তের চেয়ে ৪৭ জন বেশি। আগেরদিন ১২৭ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।
সিলেট বিভাগে ৯৭৭টি নমুনা পরীক্ষা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ৭৭২। জেলা ভিত্তিক সর্বশেষ সংখ্যা হলো, সিলেটে ৮১৩, সুনামগঞ্জে ৮৫, মৌলভীবাজারে ৪১ ও হবিগঞ্জে ৩৮। এরমধ্যে সিলেটে ১৫৪ জন, সুনামগঞ্জে ৮ জন, মৌলভীবাজারে ৮ জন ও হবিগঞ্জে ৩ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।
এই হিসেবে বিভাগে গড় শনাক্তের শতকরা হার ১৭ দশমিক ৭১। শনিবারে ছিল ১৬ দশমিক ৪৫। অর্থাৎ ১ দশমিক ২৬ শতাংশ বেড়ে গেছে। সর্বশেষ জেলা ভিত্তিক শনাক্তের হার হলো, সিলেটে ১৮ দশমিক ৯৪, সুনামগঞ্জে ৯ দশমিক ৪১, মৌলভীবাজারে ১৯ দশমিক ৫১ ও হবিগঞ্জে ৭ দশমিক ৮৯ শতাংশ।
এই সময়ে মৃত্যু হয়েছে জনের। এর মধ্যে ৮ জন সিলেট জেলায় ও ১ জন মৌলভীবাজার জেলায় মারা গেছেন। আগেরদিন বিভাগে ৬ জনের মৃত্যু হয়েছিল।
অন্যদিকে সুস্থ হয়েছেন, সিলেট জেলায় ১৩৬ জন, মৌলভীবাজার জেলায় ২৩ জন ও হবিগঞ্জ জেলায় ৮ জন মিলিয়ে ১৬৭ জন। আগের দিন ৩১৬ জন সুস্থ হয়েছিলেন।