জিডিএফে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর ব্রেইল বই প্রদান

  • আপডেট টাইম : August 30 2021, 04:03
  • 26 বার পঠিত
জিডিএফে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর ব্রেইল বই প্রদান

সিলেটের বিভাগীয় কমিশনার মো খলিলুর রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি নাম নয়-অপরিহার্য ইতিহাস। বঙ্গবন্ধুর আত্মজীবনী পাঠের মাধ্যমে মহান স্বাধীনতার সঠিক ইতিহাস জানা সম্ভব। ব্রেইল পদ্ধতিতে প্রকাশিত বঙ্গবন্ধুর আত্মজীবনী পাঠের মাধ্যমে সমাজের প্রতিবন্ধীরাও বাংলাদেশের সঠিক ইতিহাস জানতে পারবে এবং এর মাধ্যমে তাদের মধ্যে দেশপ্রেম জাগ্রত হবে।
তিনি আরো বলেছেন, বর্তমান সরকার প্রতিবন্ধী মানুষদেরকে বেশি গুরুত্ব ও সুযোগ-সুবিধা প্রদান করছে। সরকারের সুযোগ-সুবিধা গ্রহণ করে বিশেষ জনগোষ্ঠী সর্বক্ষেত্রে এগিয়ে যাচ্ছে।
বিভাগীয় কমিশনার সমাজের সবাইকে প্রতিবন্ধী মানুষের জীবনমান উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।
রবিবার সকালে পশ্চিম জিন্দাবাজারে গ্রীন ডিজএ্যাবলড ফাউন্ডেশন-জিডিএফ কার্যালয়ে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর ব্রেইল বই প্রদান অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
জিডিএফ চেয়ারম্যান কবির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক নিবাস রঞ্জন দাশ। স্বাগত বক্তব্য রাখেন, জিডিএফ মহাসচিব ও নির্বাহী পরিচালক বায়জিদ খান। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানের সহ সভাপতি এ এইচ এম ইসরাঈল আহমদ, বিশিষ্ট সংগীতশিল্পী হিমাংশু বিশ্বাস, মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, ইনোভেটর সিলেটের সমন্বয়ক আশরাফুল ইসলাম অনি, জিডিএফ কোষাধ্যক্ষ মাসুম আহমদ চৌধুরী ও বিশিষ্ট ব্যবসায়ী ওলিউর রহমান।
জিডিএফের ব্যবস্থাপক স্বপন মাহমুদের সঞ্চালনায় শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন, দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থী কয়েছ মিয়া।
অনুষ্ঠানে জিডিএফ শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ ও দেশের গান পরিবেশন করেন।-সংবাদ বিজ্ঞপ্তি