সিলেট-৩ আসনের উপনির্বাচন সরকারের জন্য অগ্নিপরীক্ষা

  • আপডেট টাইম : August 31 2021, 18:55
  • 18 বার পঠিত
সিলেট-৩ আসনের উপনির্বাচন সরকারের জন্য অগ্নিপরীক্ষা

নিজস্ব প্রতিবেদক : জাতীয় পার্টির মহাসচিব, সাবেক মন্ত্রী জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেছেন, সিলেট-৩ আসনের উপনির্বাচনের দিকে সারাদেশের মানুষ চেয়ে আছে। এটা সরকারের জন্যে একটি অগ্নিপরীক্ষা। এই পরীক্ষায় সরকারকে অবশ্যই উত্তীর্ণ হতে হবে। না হলে দেশ চরম সংকটের মধ্যে পড়বে, যা কাটিয়ে উঠা সরকারের পক্ষে সম্ভব হবে না।
মঙ্গলবার বিকেলে সিলেট-৩ আসনের উপনির্বাচন নিয়ে সিলেট মহানগরীর মিরাবাজারে একটি হোটেলে জেলা জাতীয় পার্টি আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, বর্তমানে দেশে শুধু সরকারি দল নির্বাচন করছে। আর কোনো দল নির্বাচনে আসছে না। জাতীয় পার্টি নির্বাচনে আসার কারণ হচ্ছে সরকার যাতে বারবার একই ভুল না করে। এরপরও সরকার ভুল করে যাচ্ছে। ভোট কারচুপির কারণে সাধারণ মানুষের কাছে ভোটের গ্রহণযোগ্যতাই আর থাকেনি। তাই মানুষ ভোট দিতে আসে না। সিলেট-৩ আসনের নির্বাচনের মাধ্যমে দেশব্যাপী একটা উদাহরণ তৈরি হোক, যাতে মানুষ ভোট দিতে উদ্বুদ্ধ হয়। এ উপনির্বাচনে দীর্ঘদিনের ভোট কারচুপির ধারাবাহিকতা বন্ধ করে জনগণের ধারণা পাল্টানোর সুযোগ রয়েছে।
জাপা মহাসচিব বলেন, করোনা পরিস্থিতি মধ্যে অনুষ্ঠিত দুটি নির্বাচনে মাত্র ৩ ও ১০ শতাংশ ভোট পড়েছে। এটা একটি দেশের গণতন্ত্রের জন্য হুমকি। নির্বাচন সুষ্ঠু না হলে গণতন্ত্র প্রশ্নবিদ্ধ হয়। বাংলাদেশে গণতন্ত্র মুমূর্ষু অবস্থায়। সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সিলেট-৩ আসনের উপনির্বাচন দিয়ে গণতন্ত্রকে সতেজ করতে হবে। তা না হলে দেশে আর গণতন্ত্র থাকবে না।
সিলেট-৩ আসনের ভোটারদের উদ্দেশ্য করে তিনি বলেন, ভোট মানুষের একটা আমানত। তাই ৪ সেপ্টেম্বর লাইন ধরে ভোট দিন। গণতন্ত্র পুনরুদ্ধারে আমানতের খেয়ানত হতে দিবেন না।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব সংসদ সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাঠোয়ারী, প্রেসিডিয়াম সদস্য, সংসদ সদস্য লেফটেন্যান্ট জেনারেল (অ) মাসুদ উদ্দীন চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য মেজর (অ) রানা মো সোহেল, প্রেসিডিয়াম সদস্য লিয়াকত হোসেন খোকা, ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, হুইপ পীর ফজলুর রহমান মিসবাহ, প্রেসিডিয়াম সদস্য, সিলেট-৩ আসনের দলীয় প্রার্থী আতিকুর রহমান আতিক, প্রেসিডিয়াম সদস্য মীর আব্দুস সবুর আসুদ, প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব এ টি ইউ তাজ রহমান, অ্যাডভোকেট মোহাম্মদ রেজাউল ইসলাম ভুঁইয়া, ভাইস চেয়ারম্যান সাবেক সংসদ সদস্য এইচ এম শাহরিয়ার আসিফ, যুগ্ম মহাসচিব ও জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক মো বেলাল হোসেন, অন্যতম নেতা, সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া এবং ক্রীড়া সম্পাদক ও জাতীয় যুবসংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীন প্রমুখ।