সিলেট বিভাগে আবারও উঠানামা করোনার সকল সূচকে

  • আপডেট টাইম : September 03 2021, 18:07
  • 22 বার পঠিত
সিলেট বিভাগে আবারও উঠানামা করোনার সকল সূচকে

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে মহামারি করোনার নমুনা পরীক্ষা, নতুন আক্রান্ত, শনাক্তের হার, মৃত্যু ও সুস্থতা অর্থাৎ সকল সূচক আবারও উঠানামা করছে।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ১১১ জনের, যা বৃহস্পতিবারে শনাক্তের চেয়ে ২ জন বেশি। আগেরদিন ১০৯ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।
সিলেট বিভাগে ৯৭৩টি নমুনা পরীক্ষা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ৮৮৮। জেলা ভিত্তিক সর্বশেষ সংখ্যা হলো, সিলেটে ৬৬৯, সুনামগঞ্জে ৭৪, মৌলভীবাজারে ১০১ ও হবিগঞ্জে ১২৯। এরমধ্যে সিলেটে ৬০ জন, সুনামগঞ্জে ১১ জন, মৌলভীবাজারে ২৬ জন ও হবিগঞ্জে ১৪ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।
এই হিসেবে বিভাগে গড় শনাক্তের শতকরা হার ১১ দশমিক ৪১। মঙ্গলবারে ছিল ১২ দশমিক ২৭। অর্থাৎ ০ দশমিক ৭৬ শতাংশ বেড়ে গেছে। সর্বশেষ জেলা ভিত্তিক শনাক্তের হার হলো, সিলেটে ৮ দশমিক ৯৭, সুনামগঞ্জে ১৪ দশমিক ৮৬, মৌলভীবাজারে ২০ দশমিক ১৬ ও হবিগঞ্জে ১৩ দশমিক ৮৬ শতাংশ।
এই সময়ে মৃত্যু হয়েছে ৮ জনের। এর মধ্যে সিলেট জেলায় মারা গেছেন ৭ জন। আরেকজন মারা গেছেন হবিগঞ্জ জেলায়। আগেরদিন বিভাগে ৭ জনের মৃত্যু হয়েছিল।
অন্যদিকে সুস্থ হয়েছেন, সিলেট জেলায় ১১৮ জন, সুনামগঞ্জ জেলায় ২৩৪ জন, মৌলভীবাজার জেলায় ২৮ জন ও হবিগঞ্জ জেলায় ২ জন মিলিয়ে ৩৮২ জন। আগের দিন ৪৮০ জন সুস্থ হয়েছিলেন।