রণাঙ্গনে জিয়ার যুদ্ধের ইতিহাস জানা নেই শাজাহান খানের

  • আপডেট টাইম : September 05 2021, 16:21
  • 20 বার পঠিত
রণাঙ্গনে জিয়ার যুদ্ধের ইতিহাস জানা নেই শাজাহান খানের

হবিগঞ্জ প্রতিরিধি : বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি, সাবেক মন্ত্রী সংসদ সদস্য শাজাহান খান বলেছেন, জিয়াউর রহমান রণাঙ্গনে যুদ্ধ করেছেন-এমন ইতিহাস তার জানা নেই। বিএনপিকেই প্রমাণ করতে হবে যে, জিয়াউর রহমান পাকিস্তানিদের বিরুদ্ধে যুদ্ধে অংশগ্রহণ করেছেন।
রবিবার হবিগঞ্জে জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের কার্যালয়ে জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের উদ্যোগে সড়ক পরিবহন ক্ষেত্রে বিদ্যমান সমস্যার প্রেক্ষিতে আয়োজিত মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
এর আগে মতবিনিময় সভায় শাজাহান খান বলেন, বিএনপি-জামাত সরকারের আমলে পরিবহন শ্রমিকদের হত্যা করা হয়েছিল। দেশের বিভিন্ন স্থানে স্ট্যান্ড দখল করে চাঁদা তোলা হতো; কিন্তু বর্তমান সরকারের আমলে পরিবহন স্ট্যান্ড দখল করা হয়নি। করোনাকালীন পরিবহন বন্ধ থাকায় শ্রমিকরা ক্ষতিগ্রস্ত হয়েছেন। ক্ষতিগ্রস্ত শ্রমিকদের জন্য প্রধানমন্ত্রীর সহযোগিতা চাওয়া হবে।
তিনি আরো বলেন, যেসব সড়কে চাঁদাবাজী হচ্ছে সেগুলোতে চাঁদাবাজী বন্ধ করতে হবে। শ্রমিকদের কোন ধরনের হয়রানি করা যাবেনা। শ্রমিকদেরও আইন মেনে চলতে হবে।
হবিগঞ্জ মটর মালিক গ্রুপের সভাপতি মো ফজলুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং জেলা বাস মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওসমান আলী ও বাংলাদেশ ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন আহমেদ মজুমদার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা মটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, যুগ্ম সাধারণ সম্পাদক শাহনূর মিয়া, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি সিরাজ উদ্দিন খান, জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সহসভাপতি শাহ হাবিবুর রহমান জিতু, ও সাংগঠনিক সম্পাদক সাইদুর রহমান।
মতবিনিময় সভায় জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমন্বয় পরিষদের নেতৃবৃন্দ মহাসড়কে সিএনজি অটোরিকশা এবং শহরে অবৈধ টমটম চলাচল বন্ধের দাবি জানান।