সিলেট বিভাগে করোনার সংক্রমণ বাড়লেও কমেছে মৃত্যু

  • আপডেট টাইম : September 07 2021, 11:58
  • 15 বার পঠিত
সিলেট বিভাগে করোনার সংক্রমণ বাড়লেও কমেছে মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে মহামারি করোনার নমুনা পরীক্ষা ও নতুন আক্রান্তের সংখ্যা আবার বেড়েছে। তবে কমেছে শনাক্তের হার ও মৃত্যু। সুস্থ হওয়ার সংখ্যাও কমেছে।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের দৈনিক প্রতিবেদনে জানানো হয়েছে, সোমবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৯৭ জনের, যা সোমবারে শনাক্তের চেয়ে ১৬ জন বেশি। আগেরদিন ৮১ জনের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছিল।
সিলেট বিভাগে ১ হাজার ২৯টি নমুনা পরীক্ষা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ৭৯১। জেলা ভিত্তিক সর্বশেষ সংখ্যা হলো, সিলেটে ৭০৬, সুনামগঞ্জে ১৪১, মৌলভীবাজারে ৮৯ ও হবিগঞ্জে ৯৩। এরমধ্যে সিলেটে ৪৮ জন, সুনামগঞ্জে ১২ জন, মৌলভীবাজারে ২৫ জন ও হবিগঞ্জে ১২ জন করোনা আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন।
এই হিসেবে বিভাগে গড় শনাক্তের শতকরা হার ৯ দশমিক ৪৩। সোমবারে ছিল ১০ দশমিক ২৪। অর্থাৎ ০ দশমিক ৮১ শতাংশ কমেছে। সর্বশেষ জেলা ভিত্তিক শনাক্তের হার হলো, সিলেটে ৬ দশমিক ৮০, সুনামগঞ্জে ৮ দশমিক ৫১, মৌলভীবাজারে ২৮ দশমিক ০৯ ও হবিগঞ্জে ১২ দশমিক ৯০ শতাংশ।
এই সময়ে কেবল সিলেট জেলায়ই ৫ মারা গেছেন। আগেরদিন ৯ জনের মৃত্যু হয়েছিল।
অন্যদিকে সুস্থ হয়েছেন, সিলেট জেলায় ৯৯ জন, সুনামগঞ্জ জেলায় ১০৫ জন, মৌলভীবাজার জেলায় ৬৩ ও হবিগঞ্জ জেলায় ১৪ জন মিলিয়ে ২৮১ জন। আগের দিন ২৯৭ জন সুস্থ হয়েছিলেন।