লাঠিটিলায় বঙ্গবন্ধু সাফারি পার্ক নিয়ে অপপ্রচারের প্রতিবাদ

  • আপডেট টাইম : September 10 2021, 06:46
  • 28 বার পঠিত
লাঠিটিলায় বঙ্গবন্ধু সাফারি পার্ক নিয়ে অপপ্রচারের প্রতিবাদ

জুড়ী প্রতিনিধি : মৌলভীবাজারের জুড়ী উপজেলার লাঠিটিলায় দেশের তৃতীয় বঙ্গবন্ধু সাফারি পার্ক প্রতিষ্ঠা নিয়ে উন্নয়ন বিরোধী মহলের অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।
উপজেলার সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে বুধবার সকালে কামিনীগঞ্জ ও ভবানীগঞ্জ বাজারে এ কর্মসূচি পালিত হয়। এতে ৬৫টি সংগঠনের প্রায় ৪ হাজার মানুষ অংশগ্রহণ করেন।
মানববন্ধন চলাকালে জুড়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো বদরুল হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা যুবলীগ সভাপতি মামুনুর রশিদ সাজু ও সাধারণ সম্পাদক মো শেখরুল ইসলামের যৌথ উপস্থাপনায় বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুক আহমদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাশ, মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ, শাহাব উদ্দিন আহমদ লেমন, শ্রীকান্ত দাস, মাছুম রেজা ও এমদাদুল ইসলাম চৌধুরী লিয়াতক, জেলা পরিষদ সদস্য মো বদরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি মো মাসুক মিয়া, জাকির আহমদ কালা ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি তাজুল ইসলাম।
বক্তরা বলেন, লাঠিটিলা বনকে দখলমুক্ত করতে ও বন্যপ্রাণীদের রক্ষায় বন মন্ত্রণালয় প্রায় ৯৮০ কোটি টাকা ব্যয়ে জুড়ী লাঠিটিলা বনে বঙ্গবন্ধু সাফারি পার্ক প্রতিষ্ঠার পরিকল্পনা গ্রহণ করেছে; কিন্তু উন্নয়ন বিরোধী মহল এর বিরোধিতাi পাশাপাশি অপপ্রচার চালাচ্ছে।
তারা পরিকল্পনা বাস্তবায়নে দ্রুত পদক্ষেপ গ্রহণের দাবি জানান।