কানাইঘাট ও জকিগঞ্জ প্রেসক্লাবে সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ

  • আপডেট টাইম : September 12 2021, 13:13
  • 22 বার পঠিত
কানাইঘাট ও জকিগঞ্জ প্রেসক্লাবে সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ

সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ কানাইঘাট ও জকিগঞ্জ প্রেসক্লাব পরিদর্শন করেছেন। এসময় তারা স্থানীয় প্রেসক্লাব নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়ও করেন।
শনিবার সন্ধ্যা ৭টায় কানাইঘাট প্রেসক্লাবে পৌঁছেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ ও সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল। কানাইঘাট প্রেসক্লাব নেতৃবৃন্দ তাদেরকে স্বাগত জানান। এসময় উপস্থিত ছিলেন, সংগঠনের সহসভাপতি আব্দুন নূর, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ সম্পাদক মাহবুবুর রশিদ, দপ্তর সম্পাদক মুমিন রশিদ, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক শাহিন আহমদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক আমিনুল ইসলাম, সদস্য জয়নাল আজাদ ও সহযোগী সদস্য মুফিজুর রহমান নাহিদ।
কানাইঘাট প্রেসক্লাবের সহসভাপতি আব্দুন নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ বলেন, পেশাগত দক্ষতা বাড়াতে জেলার পাশাপাশি উপজেলা পর্যায়ের সাংবাদিকদের জন্যে প্রশিক্ষণের আয়োজনসহ পারস্পরিক সহযোগিতার ক্ষেত্র প্রসারিত করতে সিলেটের সকল উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে আমরা যোগাযোগ ও মতবিনিময় করছি।
পেশাগত দায়িত্ব পালনকালে উপজেলা পর্যায়ে কোনো প্রকৃত সংবাদকর্মী কারো দ্বারা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হলে জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ তাদের পাশে থেকে সবধরনের সহযোগিতা করবেন বলে তিনি আশ্বাস দেন।
জেলা প্রেসক্লাবের সাধারণ সাম্পাদক ছামির মাহমুদ বলেন, সিলেট জেলা প্রেসক্লাব সবসময় উপজেলা পর্যায়ে কর্মরত সাংবাদিকদের পাশে রয়েছে। তাদের সঙ্গে সম্পর্ক আরো গভীর করতে আমরা বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছি।
তিনি বলেন, পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের আরো দক্ষতা অর্জন ও সরকার প্রদত্ত সকল-সুযোগ সুবিধা উপজেলা পর্যায়ে সংবাদকর্মীরা যাতে পান সেই চেষ্টা জেলা প্রেসক্লাব চালিয়ে যাচ্ছে।
সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল বলেন, জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দের এই উদ্যোগ উপজেলা প্রেসক্লাবগুলোর সঙ্গে সেতুবন্ধন তৈরি করবে। ঐক্যকে করবে আরও শক্তিশালী। আমরা সবাই মিলে সাংবাদিকতার মানোন্নয়নে একসঙ্গে কাজ করব ইনশাল্লাহ।
তিনি উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্দকে জেলা প্রেসক্লাবের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতে পরামর্শ দেন।
জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ কানাইঘাট প্রেসক্লাব ভবনের নির্মাণকাজ পরিদর্শন ও তাদের সাথে মতবিনিময় করায় স্থানীয় সাংবাদিকরা ধন্যবাদ জানান।
এরআগে বিকেলে সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ জকিগঞ্জ প্রেসক্লাব পরিদর্শন করেন।
এসময় জেলা প্রেসক্লাবের পক্ষ থেকে করোনাভাইরাস প্রতিরোধে কিছু সুরক্ষাসামগ্রী সংগঠনের সভাপতি আল আজাদ ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদ জকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের চৌধুরী ও সাধারণ সম্পাদক শ্রীকান্ত পালের হাতে তুলে দেন।
এসময় সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেলসহ জকিগঞ্জ প্রেসক্লাব নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ সাপ্তাহিক জকিগঞ্জ সংবাদের দশম বর্ষপূতি অন্ষ্ঠুানেও যোগদান করেন।-সংবাদ বিজ্ঞপ্তি