সিলেটে অনুষ্ঠিত হলো সূচনা প্রকল্পের ষান্মাসিক মূল্যায়ন কর্মশালা

  • আপডেট টাইম : September 29 2021, 18:02
  • 13 বার পঠিত

ইউরোপিয় ইউনিয়ন ও এফসিডিওর অর্থায়নে, সেভ দ্যা চিলড্রেন, ওয়ার্ল্ড ফিস, আইডিই, হেলেন কেলার ইন্টারন্যাশনাল ও আইসিডিডিআরবির কারিগরী সহায়তায় পরিচালিত বহুখাতভিত্তিক পুষ্টি বিষয়ক আরডিআরএসের সূচনা কর্মসূচির উদ্যোগে প্রকল্পের কার্যক্রমের ষান্মাসিক মূল্যায়ন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
এতে সিলেটের গোলাপগঞ্জ, ওসমানীনগর, বালাগঞ্জ, ফেঞ্চুগঞ্জ, বিয়ানীবাজার ও বিশ্বনাথ উপজেলায় সূচনা প্রকল্পের মাঠ পর্যায়ে বাস্তবায়িত ইনোভেশন, এইচএফপি পোলট্রি, মাছ চাষ, মা ও শিশুর স্বাস্থ্য, পুষ্টি ও অ্যাডভোকেসি সেবাসহ বিভিন্ন কার্যক্রমের গ্যালারি প্রদর্শন করা হয়।
সিলেটের খাদিমনগর এলাকায় একটি রিসোর্টে মঙ্গলবার দিনব্যাপী অনুষ্ঠিত কর্মশালায় সূচনার জেলা সমন্বয়কারী মো ফরাজদুক ভূঁঞার দিক নির্দেশনায় প্রকল্পের সকল টেকনিক্যাল সহযোগী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থেকে মতামত ব্যক্ত করেন।
কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে আরডিআরএস বাংলাদেশের নির্বাহী পরিচালক তপন কুমার কর্মকার বলেন, গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক ক্ষমতায়ন, মানসম্মত জীবনযাপন ও টেকসই পরিবেশ অর্জনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে মাল্টিসেক্টরাল প্রোগ্রাম সূচনা। এতে সরকারের সহযোগিতায় সিলেট ও মৌলভীবাজারের ২০টি উপজেলার দরিদ্র পরিবারের আয় বৃদ্ধিসহ অপুষ্টি দূরীকরণে ব্যাপক সফলতা অর্জিত হয়েছে।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আরডিআরএসের হেড অব প্রোগ্রাম মো আব্দুস সামাদ, সেভ দ্যা চিলড্রেনের সিওপি ড শেখ শাহেদ রহমান, সূচনার সহকারী জেলা সমন্বয়কারী মো আবু রায়হান, সেভ দ্যা চিলড্রেনের ডিপিডি মো আলী রেজা, ফুড সিকিউরিটি এন্ড লাইভলিহুডের ডিরেক্টর মো আমিন উদ্দিন, আইডিইর সিনিয়র টেকনিক্যাল স্পেসালিস্ট শাহ মো হাসানুজ্জামান, লাইভলিহুডের সিনিয়র ম্যানেজার মো মাহবুব হাসান, সিবি এন্ড সিআরের সিনিয়র ম্যানেজার বিশ্বজিৎ কুমার রায়, নিউট্রিশনের টেকনিক্যাল ম্যানেজার মো সামিউল ইসলাম ও ওয়ার্ল্ড ফিসের ডিএফএস গোপাল দত্ত।-সংবাদ বিজ্ঞপ্তি