আজমিরীগঞ্জে মা ও শিশু খাদ্যবান্ধব কর্মসূচির ১৪ বস্তা চালসহ দুই জন আটক

  • আপডেট টাইম : September 30 2021, 11:17
  • 12 বার পঠিত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলায় পাচারকালে মা ও শিশু খাদ্যবান্ধব কর্মসূচির চালসহ দুই জনকে আটক করা হয়েছে।
জাতীয় নিরাপত্তা গোয়েন্দা ও পুলিশ বৃহস্পতিবার দুপুরে তাদেরকে আটক করে। আটককৃতরা হচ্ছে, উপজেলার নোয়াগড় পশ্চিমহাটি গ্রামের বিশ্বেশ্বর গোপের ছেলে ব্রজেশ্বর গোপ ও শ্রীভাস চন্দ্র দাসের ছেলে শ্রীকৃষ্ণ দাস। তাদের নিকট থেকে ১৪ বস্তা সরকারি চাল জব্দ করা হয়। দুজনকে বানিয়াচং থানায় হস্তান্তর করা হয়েছে।
বানিয়াচং থানার ওসি-তদন্ত প্রজিত কুমার দাশ জানান, আজমিরীগঞ্জ উপজেলার জলসুখা ইউনিয়নে মা ও শিশু খাদ্যবান্ধব কর্মসূচির সরকারি চাল বিতরণ করা হচ্ছিল। তবে কিছু চাল পাচার হতে পারে-এমন সংবাদের ভিত্তিতে বানিয়াচং উপজেলার আমিরখানী কালভার্টের নিকট অবস্থান নেন, তিনি এবং জাতীয় নিরাপত্তা গোয়েন্দার ফিল্ড অফিসার মো সালাহ উদ্দিন ও জুনিয়র ফিল্ড অফিসার লিফটন মিয়া। দুপুর দেড়টার দিকে ইজিবাইকে করে চাল নিয়ে সেখানে পৌঁছে ব্রজেশ্বর গোপ ও শ্রীকৃষ্ণ দাস। সঙ্গে সঙ্গে তাদেরকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, এসব চাল সুবিধাভোগীদের নিকট থেকে ক্রয় করা হয়েছে।
তিনি জানান, ধারণা করা হচ্ছে, এই চাল পাচারের সঙ্গে আরও কেউ জড়িত থাকতে পারে। যেহেতু আজমিরীগঞ্জে চাল বিতরণ করা হচ্ছে তাই সেখানে নিয়ে গেলে ধরা পড়ার আশংকায় তারা চাল বানিয়াচং নিয়ে যেতে চেয়েছিল।