উগ্রবাদ প্রতিহতকরণ নিয়ে বাদাঘাটে আইডিয়ার উদ্যোগে প্যানেল আলোচনা

  • আপডেট টাইম : October 01 2021, 04:20
  • 10 বার পঠিত
উগ্রবাদ প্রতিহতকরণ নিয়ে বাদাঘাটে আইডিয়ার উদ্যোগে প্যানেল আলোচনা

দি এশিয়া ফাউন্ডেশনের অর্থায়নে বেসরকারি সংস্থা আইডিয়ার বাস্তবায়নাধীন পিস প্রকল্পের আওতায় ‘আন্তঃধর্মীয় সম্প্রীতি ও সহনশীলতা বৃদ্ধির মাধ্যমে উগ্রবাদ প্রতিহতকরণ’ শীর্ষক প্যানেল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সিলেট সদর উপজেলার বাদাঘাটে আন্তঃধর্মীয় সম্প্রীতি ও সহনশীলতা বৃদ্ধির মাধ্যমে উগ্রবাদ প্রতিহতকরণে বিভিন্ন দিক এবং উগ্রবাদীদের বিরুদ্ধে কমিউনিটি পুলিশিংয়ের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে এই কর্মসূচির আয়োজন হয়।
দি এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মো হামিদুল হকের পরিচালনায় প্যানেল আলোচনায় প্রধান অতিথি ছিলেন, এসএমপির সহকারী কমিশনার মো সাহিদুর রহমান। প্যানেলিস্ট ছিলেন, রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটের সম্পাদক স্বামী চন্দ্রনাথানন্দ ও ইসলাসিক ফাউনডেশন সিলেটের ফিল্ড সুপারভাইজার সৈয়দ ফকরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, হাটখোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো আজির উদ্দিন ও টুকেরবাজার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শহিদ আহমদ।
আলোচনায় সিপিএফ সদস্য, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন কলেজ, বিশ্ববিদ্যালয় ও মাদ্রাসার ছাত্র-ছাত্রী সহ মোট ৬১ জন অংশগ্রহণ করেন।
আইডিয়ার পক্ষে পিস প্রকল্পের সমন্বয়কারী ও কর্মশালার সঞ্চালক সুদীপ্ত চৌধুরী প্যানেল আলোচনার উদ্দেশ্য ও পিস প্রকল্পের লক্ষ্য বর্ণনা করেন।
কর্মসূচি বাস্তবায়নে সার্বিক দ্বায়িত্ব পালন করেন, প্রশিক্ষণ ও কর্মসূচি কর্মকর্তা রোজিনা চেীধুরী এবং পিস প্রকল্প আইডিয়ার উপজেলা ফেসিলিটেটর শৈলেন্দ্র দেবনাথ।-সংবাদ বিজ্ঞপ্তি