সিলেটে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপনে সভা

  • আপডেট টাইম : October 03 2021, 15:49
  • 12 বার পঠিত
সিলেটে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপনে সভা

নিজস্ব প্রতিবেদক : সিলেটে বর্ণিল আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন করা হবে।
এ উপলক্ষে রবিবার সকালে জেলা প্রশাসনের উদ্যোগে জুম অ্যাপ্লিকেশনে প্রস্তুতিসভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ এইচ এম মাহফুজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী দেবজিৎ সিনহা, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো বায়েজীদ খান, জেলা সমাজসেবা কার্যালয়ে উপপরিচালক নিবাস রঞ্জন দাশ, জেলা তথ্য কর্মকর্তা উজ্জ্বল শীল ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঞা। এছাড়া বিভিন্ন সরকারি দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
প্রস্তুতি সভায় জানানো হয়, শেখ রাসেল দিবস উপলক্ষে ইতোমধ্যে শিশুদের জন্যে আয়োজিত রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতা বিভাগীয় পর্যায় পর্যন্ত সম্পন্ন হয়ে গেছে।
সভায় সিদ্ধান্ত নেওয়া হয়, দিনটিকে সামনে রেখে বিভিন্ন সরকারি দফতরে এবং মহানগরীর গুরুত্বপূর্ণ স্থানসমূহে শেখ রাসেলের ছবি সম্বলিত ফেস্টুন টানানো হবে। আয়োজন করা হবে সেমিনারের। উপজেলা পর্যায়েও নানা কর্মসূচি পালন করা হবে।
প্রস্তুতিসভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বঙ্গবন্ধু এবং বেগম ফুজলাতুন্নেছা মুজিব ও শিশু শেখ রাসেলসহ পঁচাত্তরের পনেরাই আগস্টের সকল শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
তিনি জানান, ‘ক’ শ্রেণিভুক্ত শেখ রাসেলের জন্মদিন এবারই প্রথম ব্যাপক আয়োজনে উদযাপন করা হবে।
সকল আয়োজন সফল করতে জেলা প্রশাসক সকলের প্রতি আহŸান জানান।