আগামী বছরের শুরুতে সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন : হাবিব

  • আপডেট টাইম : October 05 2021, 14:11
  • 10 বার পঠিত
আগামী বছরের শুরুতে সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন : হাবিব

সিলেট-৩ আসনের সাংসদ হাবিবুর রহমান হাবিব বলেছেন, ইনশাল্লাহ আগামী বছরের প্রথমদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।
তিনি আরও বলেছেন, সিলেট-ঢাকা মহাসড়ককে ৬ লেনে উন্নীতকরণ কাজের তহবিল পৌঁছে গেছে। খুব শিগগির এই কাজের উদ্বোধন করা হবে। মহাসড়কটি নারায়ণগঞ্জের কাঁচপুর থেকে শুরু হয়ে লালাবাজার-পারাইরচক হয়ে একটি অংশ তামাবিল এবং অপর অংশ সুতারকান্দি যাবে।
একই সাথে লালাবাজার-চণ্ডিপুল আব্দুস সামাজ আজাদ চত্বর-কদমতলি হুমায়ুন রশীদ চৌধুরী চত্বর পর্যন্ত ৪ লেনে উন্নীত হয়ে ফেঞ্চুগঞ্জ সারকারখানা পর্যন্ত পৌঁছাবে। এর প্রক্রিয়া ইতোমধ্যেই শুরু হয়ে গেছে। কিছুদিনের মধ্যেই প্রতিফলন দৃশ্যমান হবে।
সোমবার রাতে তার বাড়িতে সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেটর নেতৃবৃন্দ সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এসব কথা বলেন।
সিলেট সিটি কর্পোরেশনের সীমানা সম্প্রসারণের উল্লেখ করে তিনি বলেন, শুধু সরকারি স্থাপনা গড়ে উঠার অপেক্ষা করলে চলবে না, বেসরকারি বা ব্যক্তি উদ্যোগেও দক্ষিণ সুরমার প্রত্যেকটি ইউনিয়নকে উন্নয়ন প্রবাহে এগিয়ে নিতে হবে। তাহলে আগামী ২/৩ বছরের মধ্যেই দক্ষিণ সুরমা উপজেলার বাকি ৮টি ইউনিয়ন সিটি কর্পোরেশনে সংযুক্ত হয়ে যাবে।
সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেটের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, জ্যেষ্ঠ সহসভাপতি সৈয়দ মকবুল হোসেন মাখন ও গোলাম হাফিজ লোহিত, সাধারণ সম্পাদক সিসিক কাউন্সিলর মোহাম্মদ আজম খান, সহসভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সহসাধারণ সম্পাদক গোলাম হাদী ছয়ফুল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আহাদ, আবদুল মালেক তালুকদার, ফরিদুর রহমান, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর খান, অর্থ সম্পাদক আব্দুস ছত্তার, প্রচার সম্পাদক দিলওয়ার হোসেন রানা, দফতর সম্পাদক ছয়েফ খান, শিল্প সম্পাদক নূরুল ইসলাম সুমন, সহপরিবেশ সম্পাদক সাংবাদিক সাহাদ উদ্দিন দুলাল, শ্রম সম্পাদক শাহ এখলাছ মিয়া, অন্যতম সদস্য শাহ মো দিলওয়ার ও তানভীর আহমদ বিপ্লব।