সিলেটে ছাত্রলীগের ‘কোটি টাকার বিতর্কিত কমিটি’ বাতিল দাবিতে কর্মসূচি ঘোষণা

  • আপডেট টাইম : October 14 2021, 04:21
  • 11 বার পঠিত
সিলেটে ছাত্রলীগের ‘কোটি টাকার বিতর্কিত কমিটি’ বাতিল দাবিতে কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ‘১ কোটি ২০ লাখ টাকার বিনিময়ে বিতর্কিতদের পদ দিয়ে কেন্দ্র ঘোষিত সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের বিতর্কিত কমিটি’ বাতিল না করা পর্যন্ত বৃহস্পতিবার থেকে লাগাতার অবস্থান ধর্মঘট ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।
বুধবার বিকেলে মহানগরীর বারুতখানায় সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে জেলা ও মহানগর ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দের পক্ষে আহুত সংবাদ সম্মেলনে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ এ ঘোষণা দেন।
তিনি অভিযোগ করেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ দীর্ঘদিন পর জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি ঘোষণা করেছে; কিন্তু দুটি শাখারই সভাপতি ও সাধারণ সম্পাদকদের মধ্যে অছাত্র, এম সি কলেজ ছাত্রাবাসে বহুল আলোচিত ধর্ষণ মামলার আসামিদের ‘গডফাদার’ এবং একাধিক চেক ডিজওনার মামলার আসামিও রয়েছেন।
শাহরিয়ার আলম সামাদ বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের শীর্ষ নেতাদের এমন কাণ্ডে তারা লজ্জিত, চরমভাবে হতাশ ও বিব্রত। ঘোষিত কমিটিতে স্থান দেওয়া হয়েছে বঙ্গবন্ধুর হত্যাকারীদের রাজনৈতিক দল ফ্রিডম পার্টির নেতা কাওছার আহমদের নাতি কিশওয়ার জাহান সৌরভকে, আমেরিকাতেও যার নাগরিকত্ব রয়েছে। সংগঠনের গঠনতন্ত্র অনুসারে তিনি সংগঠনের পদ-পদবিতে থাকতে পারেন না।’
জেলা ছাত্রলীগে নতুন দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাহেল সিরাজের শিক্ষাগত যোগ্যতার বিষয়ে শাহরিয়ার আলম সামাদ বলেন, তিনি জেলা সভাপতি থাকাকালীন তার শিক্ষাগত যোগ্যতা না থাকায় তাকে গোলাপগঞ্জ উপজেলাতেও পদ-পদবি দেওয়া যায়নি।
সংবাদ সম্মেলনের মাধ্যমে এমন বিতর্কিত কমিটিকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করে সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীরা প্রকৃত, ত্যাগী ও গ্রহণযোগ্য নেতাকর্মীদের মূল্যায়নের দাবি জানান।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ ছাত্রলীগের প্রধান অভিভাবক, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপও কামনা করা হয়।
সংবাদ সম্মেলনে ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, সৌরভ জায়গীরদার, শাক্কুর আহমদ জনি, নাঈম চৌধুরী, তোফায়েল আহমদ সানি, কামরান হোসেন খান, আশরাফুল ইসলাম বাপ্পী, দীপঙ্কর টিপু, আশফাক আহমদ মাসুদ, মুহিবুর রহমান, মাজেদ তালুকদার, ইমরান আহমদ, আবিদ আল আজাদ মুন্না, দ্বীপরাজ দিপিয়ান, ইমন ইবনে সম্রাজ, হাফিজ আহমদ, অলিউর রহমান, সাহেদ আহমদ প্রমুখ।