আইনশৃঙ্খলা পরিস্থিতি ও ধর্মীয় সম্প্রীতি সমুন্নত রেখে একসঙ্গে পথচলার অঙ্গীকার

  • আপডেট টাইম : October 18 2021, 18:33
  • 29 বার পঠিত
আইনশৃঙ্খলা পরিস্থিতি ও ধর্মীয় সম্প্রীতি সমুন্নত রেখে একসঙ্গে পথচলার অঙ্গীকার

নিজস্ব প্রতিবেদক : সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতি ও আইনশৃঙ্খলা রক্ষায় রাজনৈতিক ও ধর্মীয় নেতৃবৃন্দের এক মতবিনিময় সভায় দুষ্কতকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দ্রুত বিচার করার বিষয়ে ঐকমত্য হয়েছে।
সভায় সকল ধর্মীয় ও রাজনৈতিক নেতৃবৃন্দ, পুলিশ ও প্রশাসন মিলে সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও ধর্মীয় সম্প্রীতি সমুন্নত রেখে জনগণকে সচেতন করে একসঙ্গে পথচলার অঙ্গীকার করা হয়।
মতবিনিময় সভায় নিয়মিত আন্তঃধর্মীয় সংলাপ যেকোনো ধরনের ভুল বুঝাবুঝি ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সহায়ক হবে বলেও একমত পোষণ করা হয়।
এছাড়া বড় বড় ধর্মীয় উৎসবের আগে সকল ধর্মের নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকল জেলা পর্যায়ে এবং প্রয়োজনে অঞ্চলভিত্তিক এ ধরনের সংলাপের বিষয়ে একমত পোষণ করে সভায় বলা হয়, দল-মত-ধর্ম নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে ধর্মীয় সম্প্রীতি রক্ষা করে যেকোনো ধরনের ষড়যন্ত্র সম্মিলিতভাবে প্রতিরোধ করতে হবে।
আগামী প্রজন্মকে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও পরমতসহিষ্ণুতা বিষয়ে শিক্ষা দেওয়ার জন্য পাঠ্যবইগুলোতে এ সংক্রান্ত বিষয় অন্তর্ভুক্ত করতে মতবিনিময় সভায় আহ্বান জানানো হয়।
সোমবার সন্ধ্যায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মো জাকির হোসেন, মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) মো আজবাহার আলী শেখ, অতিরিক্ত উপপুলিশ কমিশনার (দক্ষিণ) মো আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো মাহফুজ আফজাল, জামিয়া ক্কাসিমুল উলুম দরগাহে হযরত শাহজালাল (র) মাদ্রাসার মুহতামিম শায়খুল হাদিস মাওলানা মহিবুল হক গাছবাড়ী, মাওলানা রেজাউল করিম জালালী, মাওলানা আহমদ কবির, মাওলানা হাবিব আহমেদ শিহাব, মাওলানা এহসান উদ্দিন, মাওলানা জালাল উদ্দিন ভূঁইয়া, মাওলানা সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য, কৃপেশ পাল, অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, প্রদীপ দেব, গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, রঞ্জন ঘোষ, সুব্রত দেব, রজতকান্তি গুপ্ত, চন্দ্রনাথানন্দজী মহারাজ, নবদ্বীপ দ্বীজ দাস ব্রহ্মচারী ও জগবন্ধু সুন্দর ধাম।
মতবিনিময় সভায় জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় যেকোনো পরিস্থিতিতে সকলকে ঐক্যবদ্ধভাবে সিলেটের আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার জন্য কাজ করে যেতে হবে।