সিলেটসহ সারাদেশে নানা আয়োজনে উদযাপিত হলো শেখ রাসেলের জন্মদিন

  • আপডেট টাইম : October 18 2021, 19:11
  • 21 বার পঠিত
সিলেটসহ সারাদেশে নানা আয়োজনে উদযাপিত হলো শেখ রাসেলের জন্মদিন

নিজস্ব প্রতিবেদক : পঁচাত্তরের পনেরোই আগস্ট ইতিহাসের জঘন্যতম হত্যাযজ্ঞে বাবা-মা ও ভাই-ভাবীদের সঙ্গে মাত্র ১১ বছর বয়সে শহীদ বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোটভাই শেখ রাসেলের ৫৭তম জন্মদিন ছিল সোমবার। সিলেটসহ সারাদেশে নানা আয়োজনে দিনটি উদযাপিত হয়েছে।
এবারই প্রথম ‘ক’ শ্রেণিভুক্ত দিন হিসেবে সরকারিভাবে শেখ রাসেল দিবস উদযাপন করা হলো।
সিলেটে দিনের প্রথম কর্মসূচি ছিল, সকাল ৯টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। জনপ্রশাসন ও পুলিশ প্রশাসনসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তর, সংস্থা ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পার্ঘ নিবেদন করা হয়।
সকাল সাড়ে ৯টায় কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয় সেমিনার। এতে প্রধান অতিথি ছিলেন, সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মো খলিলুর রহমান। সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো নিশারুল আরিফ, সিলেট রেঞ্জ ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, আওয়ামী লীগের মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমেদ, ভারপ্রাপ্ত জেলা সভাপতি সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী, মহানগর সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসনে ও জেলা সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান।
এরপর শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।