সুনামগঞ্জ মৌলভীবাজার ও মাধবপুরে শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপিত

  • আপডেট টাইম : October 18 2021, 17:22
  • 19 বার পঠিত
সুনামগঞ্জ মৌলভীবাজার ও মাধবপুরে শেখ রাসেলের জন্মবার্ষিকী উদযাপিত

সুনামগঞ্জ প্রতিনিধি : ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’-এ প্রতিপাদ্য নিয়ে সুনামগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উদযাপিত হয়েছে।
এ উপলক্ষে দিনের প্রধান কর্মসূচি হিসেবে সোমবার সকালে সুনামগঞ্জ জেলা প্রশানের ব্যবস্থাপনায় ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। এসময় তার সঙ্গে ছিলেন, পৌর মেয়র নাদের বখত, পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো জাকির হোসেন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রাজা চৌধুরী।
এছাড়াও জেলা পুলিশ, জেলা পরিষদ, পৌরসভা, জেলা স্বাস্থ্য বিভাগ ও বাংলাদেশ শিশু একাডেমিসহ বিভিন্ন সরকারি দপ্তর ও সংস্থার পক্ষ থেকে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হয়।
মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারে নানা কর্মসূচির মধ্য দিয়ে প্রথমবার শেখ রাসেল দিবস উদযাপিত হয়েছে।
দিনটি উপলক্ষে জেলা প্রশাসন ও শিশু একাডেমি জেলা শাখা তথ্য ও প্রযুক্তি বিভাগের সহযোগিতায় শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, সেমিনার, আলোচনা সভা, চিত্রাঙ্কণ ও রচনা প্রতিযোগিতা এবং শিশুদের মাঝে পুরস্কার বিতরনের আয়োজন করে।
সোমবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে প্রথমে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করে জেলা প্রশাসন। এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানা ও মো মেহেদী হাসান।
এরপর পুস্পস্তবক অর্পণ করে, মৌলভীবাজার জেলা পরিষদ, পৌরসভা, বনবিভাগ, মাদকদব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, জেলা শিল্পকলা একাডেমি, গণপূর্ত বিভাগ, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও জীবনবীমা কর্পোরেশন।
পরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়েজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ। সভাপতিত্ব করেন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি ছিলেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জহুরা আলাউদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন, পৌরসভার মেয়র মো ফজলুর রহমান ও অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান।
আলোচনাসভা শেষে জেলার শ্রেষ্ঠ তিনটি শেখ রাসেল ল্যাব ও বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষ থেকে গাছের চারা বিতরণ করা হয়।
মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে শেখ রাসেলের ৫৮তম উদযাপিত পালিত হয়েছে।
এ উপলক্ষে সোমবার সকালে শেখ রাসেলের প্রতিকৃতিতে ফুল দিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মঈনুল ইসলাম মঈন, সহকারী কমিশনার-ভুমি মোহাম্মদ মহিউদ্দিন আহাম্মেদ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা ইশতিয়াক আল মামুন, উপজেলা কৃষি কর্মকর্তা আল মামুন হাসান ও বীর মুক্তিযোদ্ধা সুকোমল রায়সহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তর, প্রতিষ্ঠান এবং সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা। এছাড়াও বিভিন্ন কর্মসূচি পালিত হয়।