বিদেশে দেশ সরকার ও সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার দেশদ্রোহিতা : মেয়র

  • আপডেট টাইম : October 19 2021, 19:05
  • 17 বার পঠিত
বিদেশে দেশ সরকার ও সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচার দেশদ্রোহিতা : মেয়র

নিজস্ব প্রতিবেদক : সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, বিদেশে থেকে দেশ, সরকার ও সরকারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কুৎসা রটানো বা অপপ্রচার চালানো দেশদ্রোহিতা। তাই যুক্তরাজ্যে সংবাদ সম্মেলন করে সিলেট সিটি করপোরেশন ও মেয়রের বিরুদ্ধে আনিসুল হক নামের এক প্রবাসীর কুৎসা রটানোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মঙ্গলবার বিকেলে সিসিকের সভাকক্ষে এক তাৎক্ষণিক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
মেয়র বলেন, প্রবাসীর সংবাদ সম্মেলনে সিলেট সিটি করপোরেশনকে দখলদার ও তাকে জমি দখলকারী উল্লেখ করে শুধু তাকে বা সিসিকে নয় কার্যত সিলেট মহানগরবাসীকে অপমান করা হয়েছে। এই অপকর্ম মেনে নেওয়া যায়না। খুব দ্রুত সংশ্লিষ্ট প্রবাসীর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।
তিনি বলেন, দেশের বিচার বিভাগের আওতায় আদালত ও জোনাল সেটেলমেন্ট অফিসের নিষ্পত্তি করা ও চলমান মামলা নিয়ে লন্ডনে বসে সংবাদ সম্মেলন করে অপপ্রচার চালানো দেশদ্রোহিতার সামিল। আদালতের সিদ্ধান্তক্রমেই আনিসুল হকের বর্ণিত ভূমির উন্নয়ন কাজ অব্যাহত রাখতে গিয়ে কাউকে নির্যাতন বা হয়রানি করার কোন প্রমাণ মেলেনি। কোন নাগরিকের মানহানির কোন কারণও স্পষ্ট নয়।
মেয়র উল্লেখ করেন, সিলেট সিটি কর্পোরেশন প্রবাসীদের কল্যাণে কাজ করছে। চালু করেছে প্রবাসী ডেস্ক। শুধু প্রবাসী নয়, মহানগরীর কোন নাগরিকের কোনরকম ক্ষতি হয়ে যায়-এমন কোন কাজ সিসিক বা তিনি ব্যক্তিগতভাবে করবেননা।
তিনি প্রবাসী আনসিুল হকের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।