হবিগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার অঙ্গীকার ব্যক্ত করলেন আলেম ওলামারা

  • আপডেট টাইম : October 20 2021, 16:37
  • 16 বার পঠিত
হবিগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুন্ন রাখার অঙ্গীকার ব্যক্ত করলেন আলেম ওলামারা

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের আলেম ওলামারা জেলার সাম্প্রদায়িক সম্প্রীতির যে ঐতিহ্য রয়েছে তা অক্ষুন্ন রাখার অঙ্গীকার করেছেন।
সোমবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসকের আহবানে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তারা এই অঙ্গীকার করেন।
ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপপরিচালক শাহ নজরুল ইসলামের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন, বর্তমান পরিস্থিতি মোকাবেলায় সবাইকে ধৈর্য্য ধরতে হবে। ইমাম ও আলেম ওলামাদেরকে সাধারণ লোকজন অনুসরণ করে। তাই সমাজে শৃঙ্খলা রক্ষার স্বার্থে সবাইকে ভূমিকা রাখতে হবে। কুমিল্লার ঘটনা সেখানেই শেষ হওয়া উচিত ছিল। কোন ব্যক্তির দোষ পুরো সম্প্রদায়ের উপর চাপানো কোনভাবেই উচিত নয়।
বিশেষ অতিথির বক্তৃতায় পুলিশ সুপার এস এম মুরাদ আলি বলেন, হবিগঞ্জবাসী এই সময়ে চরম ধৈয্যের পরিচয় দিয়েছেন। এভাবে সকলে মিলে জেলাকে ভাল রাখতে হবে।
মতবিনিময় সভায় আলেম ওলামারা বলেন, পূজা ও পূজামণ্ডপ আমাদের আমানত। ইসলাম ধর্মেয় শিক্ষা হলো, অন্য ধর্মের মানুষ যাতে শান্তিপূর্ণভাবে তাদের ধর্ম পালন করতে পারে তা নিশ্চিত করা। তবে কেউ যখন উস্কানিমূলক কথা বলে বা কাজ করে তখন পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। যারা এ ধরনের কাজ করে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিলে সমাজে বিশৃঙ্খলা থাকবে না।