সিলেট জেলা প্রেসক্লাবের সম্প্রীতিবন্ধন : অপকর্মের সুষ্ঠু তদন্ত ও অপরাধীদের শাস্তি দাবি

  • আপডেট টাইম : October 21 2021, 16:47
  • 17 বার পঠিত
সিলেট জেলা প্রেসক্লাবের সম্প্রীতিবন্ধন : অপকর্মের সুষ্ঠু তদন্ত ও অপরাধীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক : সিলেট জেলা প্রেসক্লাব আয়োজিত সম্প্রীতিবন্ধনে বক্তারা বলেছেন, আবহমানকাল থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বিশ্বনন্দিত বাংলাদেশে সম্প্রীতি বিনষ্টের হীন উদ্দেশ্যে পরিচালিত সহিংসতাসহ সকল প্রকার অপকর্ম বন্ধের দাবি জানানো হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণে এই সম্প্রীতিবন্ধন অনুষ্ঠিত হয়।
এতে শারদীয় দুর্গোৎসবকালে ও পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত ন্যাক্কারজনক প্রতিটি ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদেরকে দৃষ্টান্তমূলত শাস্তি দেওয়ার দাবিও জানানো হয়।
সিলেটের বিভিন্ন শ্রেণিপেশার মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত সম্প্রীতিবন্ধনে নেতৃবৃন্দ বলেন, আর নয়। অনেক হয়েছে। এবার সকল ধরনের সাম্প্রদায়িক তৎপরতা নির্মূলে সরকারকে কঠোর পদক্ষেপ নিতেই হবে।
তারা বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বাঙালির অসাম্প্রদায়িক চেতনাকে অক্ষুন্ন রাখতে সাম্প্রদায়িক চক্রের বিরুদ্ধে যেমনি সরকারকে তেমনি জনগণকেও প্রতিরোধ গড়ে তুলতে হবে।
সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদের পরিচালনায় সম্প্রীতিবন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন, সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি এটিএম শোয়েব, সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাস পুরকায়স্থ, সুশাসনের জন্য নাগরিক-সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, ব্লাস্টের সমন্বয়ক অ্যাডভোকেট ইরফানুজ্জামান চৌধুরী, বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতির মহানগর সভাপতি আব্দুল জলিল, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সাংস্কৃতিক সংগঠক এনামুল মুনীর, সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও সিসিক কাউন্সিলর রেজওয়ান আহমদ, মণিপুরী সম্প্রদায়ের সংগঠন মাঙালের সভাপতি ও সিলেট জেলা প্রেসক্লাবের সহসভাপতি এস সুটন সিংহ, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি শেখ আশরাফুল আলম নাসির, সিলেট জেলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ ও খেলাঘর সিলেট জেলা কমিটির সাংস্কৃতিক সম্পাদক পরিতোষ বাবলু।
এছাড়া সম্প্রীতিবন্ধনে সিলেট জেলা প্রেসক্লাবের কার্যকরী পরিষদের নেতৃবৃন্দ ও সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম উপস্থিত হয়ে সংহতি প্রকাশ করেন।