করোনা ভ্যাকসিন নিয়েও স্বাস্থ্যবিধি মানতে হবে : সিলেট জেলা প্রেসক্লাবে পররাষ্ট্র মন্ত্রী

  • আপডেট টাইম : October 23 2021, 19:24
  • 126 বার পঠিত
করোনা ভ্যাকসিন নিয়েও স্বাস্থ্যবিধি মানতে হবে : সিলেট জেলা প্রেসক্লাবে পররাষ্ট্র মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : পররাষ্ট্র মন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড এ কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশে করোনা ভ্যাকসিনের কোনো অভাব নেই। দেশ এখন ভ্যাকসিন উৎপাদনে প্রস্তুত। তবে ভ্যাকসিন নিয়েও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনিদের্শনায় সফল কূটনৈতিক তৎপরতার মাধ্যমে করোনা ভ্যাকসিন সংগ্রহে কৃতিত্বের জন্যে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের সংগঠন সিলেট জেলা প্রেসক্লাবের দেওয়া সম্মাননা গ্রহণ করে তিনি একথা বলেন।
পররাষ্ট্র মন্ত্রী এই সাফল্যের কৃতিত্ব মূলত প্রধানমন্ত্রীর উল্লেখ করে বলেন, তার দূরদর্শিতা এবং স্বাস্থ্যমন্ত্রী ও কোভিড-১৯ ব্যবস্থাপনা কমিটিসহ সংশ্লিষ্ট সকলের প্রচেষ্টায় বাংলাদেশের করোনা পরিস্থিতি স্বস্তিকর পর্যায়ে আছে।
তিনি বলেন, বিশ্বের বহু শক্তিশালী দেশে করোনায় মৃত্যুর সংখ্যার তুলনায় বাংলাদেশে মৃত্যু একেবারেই কম। ভ্যাকসিন কার্যক্রমেও বিশ্বে আমরা এগিয়ে রয়েছি। আমাদের দেশে ভ্যাকসিনের জন্যে কোনো টাকা-পয়সা নেওয়া হয়না। হাতেগোণা কয়টি দেশ বিনামূল্যে জনগণকে ভ্যাকসিন দিচ্ছে।
শনিবার দুপুরে মহানগরীর বারুতখানায় সিলমার্ট কমপ্লেক্সে সিলেট জেলা প্রেসক্লাব মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি ছিলেন, সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। সভাপতিত্ব করেন, জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ। স্বাগত বক্তব্য রাখেন, কার্যনির্বাহী পরিষদ সদস্য ও সিটি কাউন্সিলর রেজওয়ান আহমদ। পরিচালনায় ছিলেন, সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।
অনুষ্ঠানে অনদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ব্যবস্থাপনা পরিষদের সদস্য আব্দুল জব্বার জলিল, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ ও ছালেহ আহমদ সেলিম, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মোহিত চৌধুরী ও কোতয়ালি থানার সহকারী কমিশনার শামসুদ্দীন সালেহ আহমদ চৌধুরীসহ বিভিন্ন শ্রেণিপেশার নেতৃবৃন্দ এবং জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগণ।
অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কার্যনির্বাহী পরিষদের সহসভাপতি এস সুটন সিংহ, কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ, ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক শংকর দাস, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুলতান আহমদ, নির্বাহী সদস্য ইউসুফ আলী ও মিঠু দাস জয়।
আরও উপস্থিত ছিলেন, সাবেক আহ্বায়ক সালাম মশরুর, সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত শাহ ফরিদী, সদস্য মোহাম্মদ মহসীন, সাবেক সাধারণ সম্পাদক সংগ্রাম সিংহ, সাবেক সহসভাপতি ফখরুল ইসলাম, সদস্য ফয়সল আহমদ বাবলু, সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সদস্য মামুন হাসান, এ এইচ আরিফ, হাবিবুর রহমান হাবিব, মোস্তাফিজুর রহমান রোমান, রবি কিরণ সিংহ রাজেশ, মো নূরুল ইসলাম, আলী আকবর চৌধুরী কোহিনূর, রায়হান উদ্দিন, রণজিৎ কুমার সিংহ, সাবেক ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক মো ওলিউর রহমান, আশরাফ চৌধুরী রাজু, এম আর টুনু তালুকদার, মো শাহীন আহমদ, নেহার রঞ্জন পুরকায়স্থ, শেখ মো লুৎফুর রহমান, মো এনামুল কবীর, ইয়াহইয়া মারুফ, মো আব্দুল আহাদ, সোহেল আহমদ পাপ্পু, মো মনিরুজ্জামান রনি, আহমেদ জামিল, বাপ্পা মৈত্র, আতিকুর রহমান নগরী, মৃণাল কান্তি দাস, সোহেল আহমদ, মোখলেছুর রহমান ও অমিতা সিনহা।