হবিগঞ্জে ঠিকাদারের হামলায় তিন অটোরিকশা শ্রমিক আহত : প্রতিবাদে সমাবেশ

  • আপডেট টাইম : October 25 2021, 17:29
  • 17 বার পঠিত

হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জ শহরের সুবজবাগ এলাকায় ভাড়া নিয়ে কথা কাটাকাটির জের ধরে এক ঠিকাদার ও তার সঙ্গীরা তিন অটোরিকশা শ্রমিককে পিটিয়ে আহত করেছেন।
এ ঘটনার প্রতিবাদে বিক্ষুব্ধ শ্রমিকরা অটোরিকশা চালানো বন্ধ করে দিয়ে বিক্ষোভ করেন।
শ্রমিকরা জানান, সোমবার বিকেলে ২ নম্বর পুল এলাকার আব্দুর রশিদের ছেলে ঠিকাদার আব্দুল আজিজকে অটোচালক জাকির হোসেন তার অটো দিয়ে শহরের সবুজবাগ এলাকায় নিয়ে আসেন; কিন্তু ভাড়া নিয়ে দুজনের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে যাত্রী আব্দুল আজিজ অটোচালককে বেধড়ক মারপিট করেন।
এ সময় অপর অটোচালক সামছু মিয়া আহত জাকির হোসেনকে হবিগঞ্জ সদর হাসপাতালে নিয়ে যাওয়ার পথে হাসপাতালের প্রধান ফটকে আব্দুল আজিজ ও তার সঙ্গী মঞ্জু ও হান্নানসহ ১০/১৫ জন জাকির হোসেন ও সামছু মিয়ার উপর হামলা চালান। এ সময় আরেক অটোচালক আলী হোসেন এগিয়ে এলে তার উপরও হামলায় চালানো হয়। আহত তিন অটোচালককে গুরুতর অবস্থায় জেলা সদর হাসপাতালে করা হয়েছে।
এ ঘটনাটি বিক্ষুব্ধ অটোচালকরা শহরে অটোরিকশা চালানো বন্ধ করে প্রতিবাদ সমাবেশ করেন। এতে অবিলম্বে আব্দুল আজিজসহ হামলায় জড়িত সকলেকে গ্রেফতারের দাবি জানানো হয়।
তবে সন্ধ্যায় এলাকার বাসিন্দা এম এ মান্নানসহ মুরব্বিগণ ঘটনাটি সামাজিক বিচারে নিষ্পত্তির আশ্বাস দিলে পরিস্থিতি স্বাভাবিক হয়।
এ ব্যাপারে জেলা অটোরিকশা শ্রমিক নেতা সফিকুল ইসলাম জানান, উপযুক্ত বিচার না পেলে তারা পরবর্তী সময়ে আন্দোলনের কর্মসূচি দেবেন।
হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নামজুল হক কামাল জানান, হামলার ব্যাপারে লিখিত অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।