সিলেটে সিরাত সম্মেলন আজ : লক্ষ্য শান্তি নিরাপত্তা সহমর্মিতা ও সহাবস্থানের পরিবেশ তৈরি

  • আপডেট টাইম : October 27 2021, 18:42
  • 28 বার পঠিত
সিলেটে সিরাত সম্মেলন আজ : লক্ষ্য শান্তি নিরাপত্তা সহমর্মিতা ও সহাবস্থানের পরিবেশ তৈরি

নিজস্ব প্রতিবেদক : বর্তমান সময়ে সিরাতুন্নবীর আলোকে শান্তি, নিরাপত্তা, শৃঙ্খলা, সহমর্মিতা ও শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ তৈরির লক্ষ্যকে সামনে রেখে সিলেটে বৃহস্পতিবার জাতীয় সিরাত সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।
মহানগরীর আরামবাগ এলাকার আমান উল্লাহ কনভেনশন সেন্টারে বিকেল ৩টা থেকে রাত ১০টা পর্যন্ত অনুষ্ঠেয় এ সম্মেলনে মহানবী হযরত মেহাম্মদ মোস্তফার (সা) জীবনের বিভিন্ন দিক নিয়ে আলাদা আলাদাভাবে আলোচনা করবেন দেশের বিশিষ্ট আলেম ও গবেষকরা। অনুষ্ঠানটি ইক্বরা বাংলা টেলিভিশন ৬০টি দেশে সরাসরি সম্প্রচার করবে।
বুধবার সন্ধ্যায় মহানগরীর জিন্দাবাজারে একটি অভিজাত হোটেলে সিলেট জেলা প্রেসক্লাবের সঙ্গে মতবিনিময়কালে সিরাত সম্মেলন সফলে সকলের সহযোগিতা কামনা করেন, আয়োজনের সমন্বয়কারী ও জামেয়াতুল খাইর আল ইসলামিয়া সিলেটের প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি আবদুল মুনতাকিম।
তিনি জানান, আল খায়ের ফাউন্ডেশন ও ইক্বরা টিভি গ্রুপ ইউকের সহযোগিতায় সম্মেলনের আয়োজন করা হয়েছে।
মতবিনিময়কালে সম্মেলনের লক্ষ্য, উদ্দেশ্য ও জামেয়াতুল খাইর আল ইসলামিয়া নিয়ে বক্তব্য দেন, ইসলামিক ফাউন্ডেশন হবিগঞ্জের উপ পরিচালক মাওলানা শাহ মুহাম্মদ নজরুল ইসলাম। এছাড়া জামেয়াতুল খাইর আল ইসলামির শিক্ষা বিভাগীয় প্রধান মাওলানা আব্দুল মুক্তাদির ও দাওয়াহ বিভাগীয় প্রধান মাওলানা হাসান আনহার উপস্থিত ছিলেন।