সিলেট মহানগর ও জেলা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালন

  • আপডেট টাইম : October 30 2021, 18:27
  • 29 বার পঠিত
সিলেট মহানগর ও জেলা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালন

নিজস্ব প্রতিবেদক : এবার ‘মুজিববর্ষের পুলিশ নীতি-জনসেবা আর সম্প্রীতি’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সিলেট মহানগর পুলিশ (এসএমপি) শনিবার কমিউনিটি পুলিশিং ডে-২০২১ পালন করেছে।
এ উপলক্ষে সকালে কবি নজরুল অডিটোরিয়ামে আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন, মহানগর পুলিশ কমিশনার মো নিশারুল আরিফ। কমিউনিটি পুলিশিং সিলেট মহানগর কমিটির সভাপতি ডা নাছিম আহমেদের সভাপতিত্বে এবং অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (উত্তর) শাহরিয়ার আল মামুন ও সহকারী পুলিশ কমিশনার (ডিবি) অলক শর্মার পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, মহানগর কমিউনিটি পুলিশিং সম্পাদক অ্যাডভোকেট ই ইউ শহিদুল ইসলাম শাহিন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো জাকির হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আশফাক আহমেদ, দ্য এশিয়া ফাউন্ডেশনের প্রোগ্রাম অফিসার মো হামিদুল হক, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো শোয়েব, সিলেট উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়, সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি মিশফাক আহমদ মিশু ও মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক রজতকান্তি গুপ্ত।
অনুষ্ঠানে বিভিন্ন থানা কমিউনিটি পুলিশিং নেতৃবৃন্দসহ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, জনপ্রতিনিধি, বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং বিশিষ্ট নাগরিকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে বেলুন, ফেস্টুন ও পায়রা ওড়ানো হয়।
প্রধান অতিথি পুলিশ কমিশনার মো নিশারুল আরিফ বলেন, পুলিশ ও জনগণের মধ্যে সেতুবন্ধন তৈরি করে কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে সমাজ থেকে জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস নির্মূল করা সহজ হয়।
তিনি বলেন, সমাজে শান্তিশৃঙ্খলা রক্ষায় ও নিরাপত্তায় কমিউনিটি পুলিশের অবদান অপরিসীম। এ লক্ষ্যে কমিউনিটি পুলিশিংকে আরো জোরদার করতে হবে।
প্রধান অতিথি বিভিন্ন থানার শ্রেষ্ঠ কমিউনিটি পুলিশিং ব্যক্তিত্ব ও কমিউনিটি পুলিশিং কর্মকর্তাদের সম্মাননা ও ক্রেস্ট প্রদান করেন।
কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে জেলা পুলিশ জেলা পুলিশ লাইন্সে বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি শামসুল হক মিলনায়তনে সকালে আলোচনা সভার আয়োজন করে।
এতে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ পুলিশের সিলেট রেঞ্জ ডিআইজ মফিজ উদ্দিন আহম্মেদ। সভাপতিত্ব করেন, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদউদ্দিন পিপিএম। বিশেষ অতিথি ছিলেন, আওয়ামী লীগের মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, ভারপ্রাপ্ত জেলা সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দিন খান ও মহানগর সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। এছাড়াও বিভিন্ন ধর্মের প্রতিনিধিরা অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।