শিক্ষায় শুধু নয়-সকল ক্ষেত্রেই সব বাধা ডিঙিয়ে এগিয়ে যেতে হবে : আল আজাদ

  • আপডেট টাইম : November 06 2021, 16:23
  • 23 বার পঠিত
শিক্ষায় শুধু নয়-সকল ক্ষেত্রেই সব বাধা ডিঙিয়ে এগিয়ে যেতে হবে : আল আজাদ

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ বলেছেন, বাঙালি জাতির কাছে অসাধ্য বলে কিছু নেই। তাই কেবল শিক্ষায় নয়-সকল ক্ষেত্রেই সব বাধা ডিঙিয়ে এগিয়ে যেতে হবে।
শনিবার সকালে সিলেটের গোয়াইনঘাট উপজেলার ফতেহপুরে হাজী মদরিছ আলী উচ্চবিদ্যালয়ে গোল্ডেন হার্ভেস্ট ফুডস্ লিমিটেডের হেড অব প্লান্ট ও নর্থ বেঙ্গল সোসাইটি, সিলেটের সভাপতি প্রকৌশলী মো রবিউল ইসলামের ব্যক্তিগত উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।
প্রধান অতিথি বলেন, গোয়াইনঘাট প্রাকৃতিক ও খনিজসম্পদে সমৃদ্ধ একটি জনপদ। এখানে শিক্ষার আলোকে আরও বিস্তৃত করতে প্রকৌশলী মো রবিউল ইসলামের মতো বিত্ত ও চিত্তবানদের এগিয়ে আসতে হবে।
তিনি আশা প্রকাশ করেন, এই উপবৃত্তি শিক্ষার্থীদেরকে লেখাপড়ায় উৎসাহিত করবে।
অনুষ্ঠানের প্রধান বক্তা উপবৃত্তিদাতা প্রকৌশলী মো রবিউল ইসলাম বলেন, এই এলাকার শিশুরা যাতে স্বপ্ন দেখতে শিখে এবং স্বপ্নপূরণে লেখাপড়ায় মনোযোগী হয় সেজন্যে তিনি এ উদ্যোগ নিয়েছেন।
সন্তানদের প্রতি আরও যত্নশীল হতে তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান এবং বাধার কাছে নতি স্বীকার না করতে শিক্ষার্থীদের উপদেশ দেন।
হাজী মদরিছ আলী উচ্চবিদ্যালয় ও পার্শ্ববর্তী বিন্নাকান্দি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে উপবৃত্তি দেওয়া হয়েছে।
উপবৃত্তি বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, হাজী মদরিছ আলী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো মছব্বির আলী। বিশেষ অতিথি ছিলেন, বিন্নাকান্দি উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো মহসিন উদ্দিন, মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক সৈয়দা ফাতেমা সুলতানা, অধিকার সচেতন পুস্তক ব্যবসায়ী কল্যাণ পরিষদ, সিলেটের সভাপতি মাহ্বুবুল আলম মিলন ও সিলেট উইমেন্স মডেল কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা মো শাহেদ আহমদ রুহেল। শুভেচ্ছা বক্তব্য রাখেন, ব্রাক ব্যাংক কর্মকর্তা এনামুল হক ও হাজী মদরিছ আলী উচ্চবিদ্যালয়ের শিক্ষক এনামূল হক এনাম। স্বাগত বক্তব্য রাখেন, গোল্ডেন হার্ভেস্ট ফুডস্ লিমিটেডের মানবসম্পদ ও প্রশাসন বিভাগের কর্মকর্তা তারেক আহমেদ। অনুভূতি ব্যক্ত করে, শিক্ষার্থী ফারহান আহমেদ তানভীর, তানিয়া আক্তার, জুনায়েদ আহমেদ ও নুসরাত জাহান শ্যামলী।
অনুষ্ঠানে অতিথিদের বই উপহার দেওয়া হয়।-সংবাদ বিজ্ঞপ্তি