সিসিকের অভিযানে অটোরিকশা জব্দ দুই মোটরসাইকেল আরোহীর কারাদণ্ড জরিমানা

  • আপডেট টাইম : November 09 2021, 16:44
  • 20 বার পঠিত
সিসিকের অভিযানে অটোরিকশা জব্দ দুই মোটরসাইকেল আরোহীর কারাদণ্ড জরিমানা

নিজস্ব প্রতিবেদক : সিলেট মহানগরীতে ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক ও টমটমের চলাচল বন্ধে সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত রয়েছে।
সিসিকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মঙ্গলবার অভিযানের দ্বিতীয়দিনে আম্বরখানা, পাঠানটুলা, মদিনা মার্কেট ও ঘাসিটুলাসহ বিভিন্ন এলাকায় অভিযানে ২টি ব্যাটারিচালিত অটোরিকশা জব্দ করা হয়।
এছাড়াও ভ্রাম্যামাণ আদালত দুই মোটরসাইকেল আরোহীকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়।
সিলেট সিটি কর্পোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো মতিউর রহমান খান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে সড়ক পরিবহন আইন ও ভোক্তা অধিকার আইনে এবং ট্রেড লাইসেন্সবিহীন ব্যবসা পরিচালনার অপরাধে ২০ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের ও ৬৬ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে আম্বরখানা এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাথে অসদাচরণ আচরণ ও সরকারি কাজে বাধা প্রদানের দায়ে মোটরসাইকেল আরোহী মাজেদ আহমদ ও তারেক আহমদকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো মতিউর রহমান খান এই দুজনকে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।
অভিযানকালে সিলেট সিটি কর্পোরেশনের রাজস্ব বিভাগ ও লাইসেন্স বিভাগসহ বিভিন্ন বিভাগ ও শাখার সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীগণ এবং সিলেট মহানগর পুলিশের একটি দল উপস্থিত ছিল।