সিলেট বিভাগে ৪৪ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু : চলবে বিকেল ৪টা পর্যন্ত

  • আপডেট টাইম : November 11 2021, 02:38
  • 25 বার পঠিত

নিজস্ব প্রতিবেদক : ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আজ বুধবার সিলেট বিভাগের ৪ জেলার ৭ উপজেলার ৪৪টি ইউনিয়নে ভোটগ্রহণ। সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে টানা বিকেল ৪টা পর্যন্ত। প্রতিটি ভোটকেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।
এই পর্যায়ে সিলেট জেলার সদর উপজেলার জালালাবাদ, হাটখোলা, মোগলগাঁও ও কান্দিগাঁও, কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর পূর্ব, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই ও দক্ষিণ রনিখাই এবং বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর, বোয়ালজুড়, দেওয়ানবাজার, পশ্চিম গৌরিপুর, বালাগঞ্জ ও পূর্ব গৌরিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এ উপলক্ষে এসব নির্বাচনী এলাকায় ৪ নভেম্বর ভোর ৬টা থেকে ১৬ নভেম্বর রাত ১২টা পর্যন্ত আগ্নেয়াস্ত্র প্রদর্শন ও বহন এবং ১০ নভেম্বর রাত ১২টা থেকে ১১ নভেম্বর রাত ১২টা পর্যন্ত লঞ্চ, ইঞ্জিনচালিত সকল প্রকার নৌযান, স্পিডবোট, ট্রাক ও পিকআপ চলাচল নিষিদ্ধ করা হয়েছে। মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে ৯ নভেম্বর রাত ১২টা থেকে ১২ নভেম্বর রাত ১২টা পর্যন্ত। তবে ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ অর্থাৎ ভোটারদের চলাচলে ব্যবহৃত ক্ষুদ্র নৌযান নিষেধাজ্ঞার বাইরে থাকবে।
এছাড়া আরোপিত নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী, তার মনোনীত নির্বাচনী এজেন্ট, পরিচয়পত্রধারী দেশী-বিদেশী পর্যবেক্ষক, সাংবাদিক, নির্বাচনীকাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, বৈধ পরিদর্শক, এম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক ও টেলিযোগাযোগের মতো জরুরি কাজে ব্যবহৃত যানবাহনের ক্ষেত্রে প্রয়োজ্য হবেনা।
এছাড়া জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য পরিবহনসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ নিষেধাজ্ঞা শিথিলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে পারবে।
এই নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সিলেট জেলা ম্যাজিস্ট্রেট জানিয়েছেন।
একই দিনে সুনামগঞ্জ জেলায় ছাতক ও দোয়ারাবাজার উপজেলার ১৯টি, মৌলভীবাজার জেলায় জড়ী উপজেলার ৫টি ও হবিগঞ্জ জেলায় আজমিরীগঞ্জ উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ চলছে।