সিলেট চেম্বার নির্বাচন : ১৮ পদে প্রার্থী ৪০ : বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪ জন

  • আপডেট টাইম : November 29 2021, 18:09
  • 85 বার পঠিত
সিলেট চেম্বার নির্বাচন : ১৮ পদে প্রার্থী ৪০ : বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ৪ জন

দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আসন্ন ২০২২ ও ২০২৩ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের প্রার্থীদের পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে।
নির্বাচন বোর্ডের উদ্যোগে সোমবার বিকেলে সিলেট চেম্বার মিলনায়তনে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন, নির্বাচন বোর্ডের চেয়ারম্যান মো আব্দুল জব্বার জলিল। এ সময় নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট মিছবাউর রহমান আলম, আপিল বোর্ডের চেয়ারম্যান অ্যাডভোকেট ড এম শহীদুল ইসলাম, সদস্য অ্যাডভোকেট দিলীপ কুমার কর এবং মো আতিকুর রহমান লাহিনও উপস্থিত ছিলেন।
পরিচিতি সভায় নির্বাচন বোর্ডের চেয়ারম্যান বলেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন। এ সংগঠনের নির্বাচনের সঙ্গে সিলেটের ব্যবসায়ীদের স্বার্থ ও উন্নয়নের প্রশ্ন জড়িত। তাই আসন্ন নির্বাচনকে শতভাগ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে বর্তমান নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড কাজ করে যাচ্ছে।
তিনি জানান, নির্বাচনে অর্ডিনারি শ্রেণির ১২টি পদে ২৮ জন ও এসোসিয়েট শ্রেণির ৬টি পদে ১২ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।
তিনি অর্ডিনারি শ্রেণির প্রার্থী এজাজ আহমদ চৌধুরী, মো মামুন কিবরিয়া সুমন, ফালাহ উদ্দিন আলী আহমদ, এনামুল কুদ্দুছ চৌধুরী (এনাম), মুশফিক জায়গীরদার , ফখর উস সালেহীন নাহিয়ান, আব্দুল হাদী পাবেল, মো আনোয়ার রশিদ, মো নাফিস জুবায়ের চৌধুরী, মো খুবেব হোসেইন, ফায়েক আহমদ, দেবাশীষ চক্রবর্তী, মো মাসনুন আকিব বড়ভূইঞা, মো হিফজুর রহমান খান, মো আব্দুর রহমান (জামিল), হুমায়ুন আহমদ, মো নজরুল ইসলাম, আলীমুল এহছান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, মো আব্দুস সামাদ, শান্ত দেব, মো রুহুল আলম, জহিরুল কবির চৌধুরী, ফাহিম আহমদ চৌধুরী, দেবাংশু দাস, মো আবুল হোসেন, মো জসিম উদ্দিন ও সামিয়া বেগম চৌধুরীর নাম ঘোষণা করেন।
এসোসিয়েট শ্রেণির প্রার্থী হিসেবে যাদের নাম ঘোষণা করেন তারা হলেন, তাহমিন আহমদ, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), মো মুজিবুর রহমান মিন্টু, কাজী মো মোস্তাফিজুর রহমান, জয়দেব চক্রবর্তী, মো মাহবুবুল হাফিজ চৌধুরী মুশফিক, জিয়াউল হক, মো আবুল কালাম, মো রাজ্জাক হোসেন, সারোয়ার হোসেন ছেদু, মো রিমাদ আহমদ রুবেল ও মো সাহাদত করিম চৌধুরী।
এছাড়া তিনি ট্রেড গ্রুপ শ্রেণি থেকে আবু তাহের মো শোয়েব, মো হিজকিল গুলজার ও মো আতিক হোসেন এবং টাউন এসোসিয়েশন শ্রেণি থেকে আমিনুর রহমান বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন বলে জানান।
সভায় প্রার্থীগণকে নির্বাচনী আচরণবিধি ও নমুনা ব্যালট পেপার সরবরাহ করা হয়।-সংবাদ বিজ্ঞপ্তি