খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র চলছে : সিলেটের সমাবেশে আমির খসরু মাহমুদ চৌধুরী

  • আপডেট টাইম : November 30 2021, 18:23
  • 67 বার পঠিত
খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র চলছে : সিলেটের সমাবেশে আমির খসরু মাহমুদ চৌধুরী

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সাবেক মন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপি চেয়ারপার্সন ও তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে আইন ও সংবিধানের দোহাই দিয়ে হত্যার ষড়যন্ত্র চলছে। তার শারীরিক অবস্থা গুরুতর; কিন্তু উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠাতে সরকার টালবাহানা করছে। অথচ তারাই ক্ষমতায় থাকতে আইন ও মানবাধিকারকে গলাটিপে হত্যা করেছে। মানুষের ভোটাধিকার হরণ করেছে, গণতন্ত্রকে ধ্বংস করেছে, দেশে খুন, গুম ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির রাজত্ব কায়েম করেছে। এমন সরকারের মুখে আইন ও মানবাধিকারের বুলি মানায় না। অবিলম্বে বেগম খালেদা জিয়াকে স্থায়ী মুক্তি দিয়ে বিদেশে পাঠানোর ব্যবস্থা না করলে কঠোর পরিণতির জন্যে অপেক্ষা করতে হবে।
তিনি আরো বলেছেন, সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে বেগম খালেদা জিয়াকে হত্যার ষড়যন্ত্র করছে। প্রথমেই নেত্রীর স্থায়ী মুক্তি নিশ্চিত করতে হবে। তাহলে বিদেশে চিকিৎসা এবং গণতন্ত্রের মুক্তিও নিশ্চিত হবে। শুধু আইন আইন করবেন না। বেগম খালেদা জিয়ার কিছু হলে আইনের এই বোঝা বইতে পারবেন না। ক্ষমতা বেশিদিন থাকবেনা। বেগম খালেদা জিয়ার সঙ্গে অন্যায় আচরণের সঙ্গে জড়িত কাউকে ছাড় দেওয়া হবেনা।
মঙ্গলবার বিকেলে সিলেট মহানগরীর ঐতিহাসিক রেজিস্টারি মাঠে বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে এবং সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল, অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও আব্দুল আহাদ খান জামালের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন, ওলামা দলের সহ-সভাপতি মাওলানা জিল্লুর রহমান।
সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, যুগ্ম মহাসচিব হাবিবুন নবী খান সুহেল, চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদী লুনা, ড মোহাম্মদ এনামুল হক চৌধুরী ও খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা সাখাওয়াত হাসান জীবন, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমদ মিলন, কেন্দ্রীয় সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় সহ স্থানীয় সরকার বিষয়ক সম্পাদক শাম্মী আক্তার, কেন্দ্রীয় সদস্য ডা শাহরিয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের চৌধুরী শামীম, নাসের রহমান ও মিজানুর রহমান চৌধুরী মিজান।
এছাড়াও বক্তব্য রাখেন, বিএনপির জেলা আহবায়ক কামরুল হুদা জায়গীরদার, সাবেক মহানগর সভাপতি নাসিম হোসেইন, মহানগর সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী, জেলা আহবায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আব্দুল গাফফার, মহানগর যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির শাহীন, ফরহাদ চৌধুরী শামীম, জেলা আহবায়ক কমিটির সদস্য আব্দুল কাইয়ুম চৌধুরী, মহানগর যুগ্ম আহবায়ক কাউন্সিলার রেজাউল হাসান কয়েস লোদী, জিয়াউল গণি আরেফিন জিল্লুর, মহানগর যুবদলের আহবায়ক নজিবুর রহমান নজিব, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য অধ্যাপিকা সামিয়া বেগম চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ উদ্দিন, মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক অ্যাডভোকেট রুকশানা বেগম শাহনাজ প্রমুখ।
সমাবেশের শেষ পর্যায়ে বিএনপি চেয়ারপার্সনের সুস্থতা কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন, নয়াসড়ক মসজিদের ইমাম মাওলানা শামসুল ইসলাম।-সংবাদ বিজ্ঞপ্তি