স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে ১২শ দৌড়বিদ নিয়ে শুক্রবার ‘সিলেট হাফ ম্যারাথন ২০০১’

  • আপডেট টাইম : November 30 2021, 14:22
  • 63 বার পঠিত
স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে ১২শ দৌড়বিদ নিয়ে শুক্রবার ‘সিলেট হাফ ম্যারাথন ২০০১’

ক্রীড়াঙ্গন প্রতিবদেক : স্বাধীনতার সুবর্ণজয়ন্তি উপলক্ষে আগামী শুক্রবার সিলেট রানার্স কমিউনিটির উদ্যোগে ‘কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হল সিলেট হাফ ম্যারাথন ২০২১’ অনুষ্ঠিত হবে।
মঙ্গলবার দুপুরে মহানগরীর মিরের ময়দানে একটি অভিজাত হোটেলে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ ব্যাপারে বিস্তারিত তুলে ধরা হয়।
এ সময় বক্তব্য রাখেন, সিলেট হাফ ম্যারাথন ২০২১ আয়োজক কমিটির সদস্য মনজুর আহমেদ আরিফ, ডা ওরাকাতুল জান্নাত, মো হাসান আহমেদ, মোহাম্মদ মিজানকা, কামরুল ইসলাম, মোহাম্মদ আবু সালেহ ও আলি কামাল সুমন।
তারা জানান, তরুণ সমাজকে মাদক ও খারাপ দিক থেকে বিরত রাখতে খেলাধুলার বিকল্প নেই। তাই প্রতি বছরই তারা ব্যতিক্রমী আয়োজনের মাধ্যমে সমাজের সকল শ্রেণির মানুষকে দৌড়ের প্রতি আকৃষ্ট করছেন। এই ধরনের আয়োজনে একেকটা জায়গায় দেশের বিভিন্ন প্রান্তের দৌড়বিদরা আসেন, যা দেশের পর্যটন শিল্পেও ব্যাপক ভূমিকা রাখে। পরিবেশবান্ধব এ আয়োজন তারা অব্যাহত রাখতে চান।
সর্বমোট ১২০০ দৌড়বিদের সমন্বয়ে ২১.১ কিলোমিটার ও ১০ কিলোমিটার দুই ক্যাটাগরিতে ইভেন্টটি হচ্ছে। ২১.১ কিলোমিটারে ১৫ জন নারী ও ৩৩৫ জন পুরুষ মিলে ৩৫০ জন অংশ নিচ্ছেন।
১০ কিলোমিটার ক্যাটাগরিকে তিন ভাগে ভাগ করা হয়েছে। যেমন ১০ কিলোমিটার জেনারেল, ১০ কিলোমিটার ৪৫-৫৫ বয়সীদের জন্য আলাদা সেগমেন্ট আর ৫৬ বছর উর্ধে যারা তাদের আলাদা সেগমেন্ট। ১০ কিলোমিটার ক্যাটাগরিতে ৭০ জন নারী ও ৭৮০ জন পুরুষ মিলে মোট ৮৫০ জন দৌড়বিদ অংশ নিচ্ছেন। সার্কিট হাউসের সামনে থেকে সকাল ৬টায় শুরু হয়ে বন্দর, জিন্দাবাজার, আম্বরখানা, বিমানবন্দর-বাইশটিলা গিয়ে ইউটার্ন নিয়ে এসে সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম প্রাঙ্গণে শেষ হবে।
তাদের ১৮০ জন স্বেচ্ছাসেবক সড়ক নিরাপত্তা ও প্রাথমিক চিকিৎসাসেবায় নিয়োজিত থাকবে।
সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সিলেট বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) জাকারিয়া।
এই আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশের সবচেয়ে দৃষ্টিনন্দন কুশিয়ারা ইন্টারন্যাশনাল কনভেনশন হল। পাশাপাশি আছে, মেসার্স সুরভী এন্টারপ্রাইজ, ফ্রেশ সিমেন্ট, ফিজা এন্ড কোং, ইউনিপেক্স, লতিফ হলিডেজ, ইবনে সিনা হাসপাতাল, ফাইনেস লাইফস্টাইল, স্বাদ ক্যাফে, এডুওয়াইজ, ব্লুপ আইসক্রিম, এসএমসি প্লাস, বাফেট প্যারাডাইজ, সেনসোডাইন ও একটিভ সাইকেল।