দক্ষতা নিজের সম্পদ আর দক্ষ জনশক্তি দেশের সম্পদ : সিলেটের জেলা প্রশাসক

  • আপডেট টাইম : November 30 2021, 14:23
  • 168 বার পঠিত
দক্ষতা নিজের সম্পদ আর দক্ষ জনশক্তি দেশের সম্পদ : সিলেটের জেলা প্রশাসক

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম বলেছেন, দক্ষতা নিজের সম্পদ আর দক্ষ জনশক্তি দেশের সম্পদ। বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির মূল শক্তি হলো দক্ষ জনশক্তি। প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের নির্দেশনা মোতাবেক জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো অত্যন্ত দক্ষতার সঙ্গে দেশের জনগোষ্ঠীকে দক্ষ জনসম্পদে পরিণত করতে গুরুত্বপূর্ণ অবদান রাখছে।
তিনি আরও বলেছেন, প্রশিক্ষণপ্রাপ্ত কর্মীদের দেশে ও বিদেশে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভূমিকা অপরিসীম। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন-৪১ বাস্তবায়নে দেশের বেকার জনগোষ্ঠীকে প্রশিক্ষণ দিয়ে জনসম্পদে পরিণত করতে সংশ্লিষ্টদের আরো আন্তরিক হতে হবে।
মঙ্গলবার দুপুরে মহানগরীর আলমপুরে সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ‘নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন’ শীর্ষক সেমিনারে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
সিলেট কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ প্রকৌশলী ওয়ালিউল্লা মোল্লার সভাপতিত্বে ও ইনস্ট্রাক্টর মো জাকির হোসেনের সঞ্চালনায় সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আবু জাহিদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা স্নিগ্ধা তালুকদার ও সিসিক কাউন্সিলর আজম খান।
আরও বক্তব্য রাখেন, ইছরাব আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাহাবুদ্দিন আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তপন কান্তি ঘোষ, ২৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন ইরান, সাধারণ সম্পাদক মো ছয়েফ খান, বিসিক জামে মসজিদের ইমাম মাওলানা ইয়াহইয়া মাহমুদ তালহা ও যুব সংগঠক শাহীন আহমদ।
সেমিনারে দক্ষিণ সুরমা উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, গণমাধ্যম কর্মী, পূজা উদযাপন কমিটির সদস্য, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের প্রতিনিধি, মটর, ইজিবাইক ও নির্মাণ শ্রমিক, প্রাণী সম্পদ, আদর্শ খামারি, কৃষি, মৎস্য, আনছার ভিডিপির প্রতিনিধি ও স্থানীয় ক্যাবল অপারেটরসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, টিটিসির সিনিয়র ইনস্ট্রাক্টর রেজাউল করিম, মিতা রাণী সিনহা, দেলোয়ার হোসেন, মোয়াজ্জেম হোসেন ও জব রিপ্লেসম্যান্ট অফিসার নিলুফার ইয়াসমিন নিলা উপস্থিত ছিলেন।
সেমিনারে পাওয়ার পয়েন্ট উপস্থাপন করেন, টিটিসির ইনস্ট্রাক্টর মো ওমর ফারুক।-সংবাদ বিজ্ঞপ্তি