দেশ ও জাতিকে রক্ষায় তৃণমূল বিএনপিকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে

  • আপডেট টাইম : December 03 2021, 15:44
  • 35 বার পঠিত
দেশ ও জাতিকে রক্ষায় তৃণমূল বিএনপিকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে

সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুর রব চৌধুরী ফয়সল বলেছেন, ‘ফ্যাসিবাদী’ সরকার গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে চিকিৎসার জন্যে বিদেশ যেতে বাঁধা প্রদানের মাধ্যমে তাদের রাজনৈতিক প্রতিহিংসার বহিঃপ্রকাশ ঘটিয়েছে।
তিনি আরও বলেছেন, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়েসী রায়ে তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রীকে সাজা দেওয়াও সরকারের রাজনৈতিক প্রতিহিংসার অংশ ছিল। এই সরকারের কাছে আইন ও মানবাধিকারের কোন মূল্য নেই। কারণ তারা নিজেরা মধ্যরাতে ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতা দখল করেছে। গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। এই ‘ফ্যাসিস্ট’ সরকারের হাত থেকে দেশ ও জাতিকে রক্ষায় তৃণমূল বিএনপিকে ঐক্যবদ্ধ হয়ে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। তাই কাউন্সিলের মাধ্যমে তৃণমূল বিএনপি গঠনের মাধ্যমে সকল পর্যায়ে দলকে সুসংগঠিত করার কাজ চলছে।
শুক্রবার কোম্পানীগঞ্জ উপজেলার পূর্ব ইসলামপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
ইউনিয়ন বিএনপির আহবায়ক আব্দুস শুকুরের সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিল আনুষ্ঠানিক উদ্বোধন করেন, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক আব্দুল মন্নান (মনাফ)। প্রধান বক্তা ছিলেন, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আবুল কাশেম। বিশেষ অতিথি ছিলেন, জেলা বিএনপির সাবেক সহসভাপতি সাহাব উদ্দিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি নেতা অ্যাডভোকেট কামাল হোসেন, কামাল উদ্দিন, আলী আকবর, ফখরুল ইসলাম মেম্বার, আব্দুল কাইয়ুম মাস্টার, মাসুক মেম্বার, ইউনিয়ন বিএনপি নেতা ফখরুল আলম, যুবদল নেতা বিলাল আহমদ, সোলেমান আহমদ, বিএনপি নেতা জয়নাল আবেদীন জনি, আরিফ ইকবাল, রাইসুল ইসলাম রাজন, নূরুল মুত্তাকিন বাদশা, তাজুল ইসলাম ও গাজী মিয়া।
কাউন্সিলে সর্বসম্মতিক্রমে মো ফখরুল আলমকে সভাপতি, সামছুল হক শামসুদ্দোহাকে সাধারণ সম্পাদক, তারা মিয়াকে জ্যেষ্ঠ সহসভাপতি, আবু ছালামকে যুগ্ম সাধারণ সম্পাদক ও জসিম উদ্দিনকে (জুসু) সাংগঠনিক সম্পাদক করে পূর্ব ইসলামপুর ইউনিয়ন বিএনপির কমিটি গঠন করা হয়।-সংবাদ বিজ্ঞপ্তি