অযৌক্তিক বাসভাড়ার প্রতিবাদে ও বিআরটিসি বাসের দাবিতে ফুঁসছে জকিগঞ্জ

  • আপডেট টাইম : December 06 2021, 04:42
  • 194 বার পঠিত
অযৌক্তিক বাসভাড়ার প্রতিবাদে ও বিআরটিসি বাসের দাবিতে ফুঁসছে জকিগঞ্জ

জকিগঞ্জ প্রতিনিধি : জকিগঞ্জ-সিলেট সড়কে অযৌক্তিকভাবে বাসভাড়া বৃদ্ধির প্রতিবাদে এবং বিআরটিসির বাস চালুর দাবিতে জকিগঞ্জ ফুঁসে উঠছে। যাত্রীকল্যাণ ঐক্য পরিষদের ব্যানারে ১৬ নভেম্বর থেকে ধারাবাহিকভাবে পালিত হচ্ছে কর্মসূচি। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলে ইতোমধ্যে সংশ্লিষ্টরা স্পষ্ট জানিয়ে দিয়েছেন।
চলমান কর্মসূচির অংশ হিসাবে রবিবার বিকেলে জকিগঞ্জ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে যাত্রীকল্যাণ ঐক্য পরিষদ। জকিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের চৌধুরীর সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সংগঠনের আহবায়ক কাজী হিফজুর রহমান, যুগ্ম আহবায়ক নাসিম আহমদ, মাওলানা আলাউদ্দিন তাপাদার, বুরহান উদ্দিন মুক্তা, আব্দুল কাইয়ুম, এনামুল হক মুন্না, সদস্য সচিব আজমল হোসেন, যুগ্ম সদস্য সচিব মামুনুর রশীদ, মাসুম আহমদ, খায়রুল ইসলাম মুন্সি ও ছাত্রনেতা আবু সাঈদ মো আশিক।
বক্তারা উপজেলার যাত্রীদের ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে রাজনৈতিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়, জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি পেশ ও জকিগঞ্জের প্রতিটি স্টেশনে প্রতিবাদ সভাসহ ১২ জানুয়ারি পর্যন্ত ধারাবাহিক কর্মসূচি ঘোষণা করেন।
এ সময়ের মধ্যে দাবি পূরণ না হলে ১৩ জানুয়ারি মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলেও তারা জানান।
৬ দফা দাবির মধ্যে রয়েছে, অতিরিক্ত ভাড়া প্রত্যাহর, জকিগঞ্জের ৩টি সড়কে বিআরটিসি বাস চালু, শিক্ষার্থীদের হাফ ভাড়া, চালক-সহকারীদের যাত্রী হয়রানি বন্ধ ও যত্রতত্র পার্কি নিষিদ্ধ এবং নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের মধ্যমে গাড়ির ফিটনেস ও ড্রাইভিং লাইসেন্স তদারকি।