সিলেটে মেটলাইফ ইনস্যুরেন্সের বিরুদ্ধে পলিসি হোল্ডারদের অভিযোগ : মামলার হুমকি

  • আপডেট টাইম : December 06 2021, 18:23
  • 194 বার পঠিত
সিলেটে মেটলাইফ ইনস্যুরেন্সের বিরুদ্ধে পলিসি হোল্ডারদের অভিযোগ : মামলার হুমকি

নিজস্ব প্রতিবেদক : মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানির বিরুদ্ধে কয়েকজন পলিসি হোল্ডার নানা ধরনের অভিযোগ করেছেন।
সোমবার বিকেলে সিলেট জেলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করে তারা অবিলম্বে তাদের মূলধন, লভ্যাংশ ও ক্ষতিপূরণ প্রদানসহ তিনটি দাবি উত্থাপন করেন।
সংবাদ সম্মেলনে জকিগঞ্জ উপজেলার আমবাড়ি গ্রামের মাসুক আহমদ অভিযোগ করেন, মেটলাইফ কবির খান বারুতখানা এজেন্সির বীমা প্রতিনিধি রাসেল উজ-জামানের প্রস্তাবে তারা কবির উদ্দিন খানের পলিসি কিনেন। তাদের অনেক বন্ধু-বান্ধব এবং আত্মীস্বজনকেও কিনতে উৎসাহিত করেন; কিন্তু সম্প্রতি বিভিন্ন পত্রিকায় এই কোম্পানির দুর্নীতির খবর প্রকাশ পেলে তারা রাসেল-উজ-জামানের সঙ্গে যোগাযোগ করেন। তিনি তাদেরকে জানান, কবির উদ্দিন খান তাকে বরখাস্ত করেছেন।
পরে তারা কবির উদ্দিন খানের সঙ্গে যোগাযোগ করলে তিনিও তাদেরকে কোন সহযোগিতা করেননি। শেষপর্যন্ত তারা মেটলাইফ ইন্স্যুরেন্স কোম্পানিরর বিভাগীয় কার্যালয়ে যোগাযোগ তাদেরকে কবির উদ্দিন খানের সঙ্গে যোগাযোগের পরামর্শ দেওয়া হয়। ফলে তারা তাদের পলিসির ভবিষ্যৎ নিয়ে চরম অনিশ্চয়তায় ভুগছেন। তাদেরকে ইতোমধর‌্য যে লভ্যাংশ দেওয়ার কথা ছিল তাও দেওয়া হয়নি বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।
সংবাদ সম্মেলনে মেটলাইফ কোম্পানির প্রতারণা ও টাকা আত্মসাতের অপকৌশল বন্ধ, গ্রাহকদের জমাকৃত টাকা ও ক্ষতিপূরণ প্রদান, রাসেল উজ- জামান ও কবির উদ্দিন খানকে শাস্তির আওতায় আনা এবং তাদের হয়রানির কারণ ব্যাখ্যা করার দাবি জানিয়ে বলা হয়, অন্যথায় তারা আদালতের আশ্রয় নেবেন।।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, মেটলাইফের পলিসি হোল্ডার মো ফখরুল ইসলাম, আব্দুস সামাদ আজাদ, নজমুল ইসলাম মাছুম, এমরান হোসেন চৌধুরী, এরশাদ মিয়া, ফেরদৌসী বেগম, রুবেল আহমদ প্রমুখ।