বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের ডাক ছিল অর্থনৈতিক মুক্তির : ড আহমদ আল কবির

  • আপডেট টাইম : December 18 2021, 17:33
  • 209 বার পঠিত
বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের ডাক ছিল অর্থনৈতিক মুক্তির : ড আহমদ আল কবির

নিজস্ব প্রতিবদেক : বেসরকারি সংস্থা সীমান্তিকের চিফ প্যাট্টন ও আরটিএম আল কবির টেকনিক্যাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা ড আহমদ আল কবীর বলেছেন, মুজিববর্ষে সিলেট জেলা প্রেসক্লাব ব্যাডমিন্টন প্রতিযোগিতার আয়োজন করে প্রমাণ করেছে, এ সংগঠনের সদস্যরা মহান মুক্তিযুদ্ধের চেতনা লালন করেন। জাতির পিতার জন্মশতবার্ষিকীতে পেশাজীবী একটি সংগঠনের এমন আয়োজন সত্যি প্রশংসার দাবি রাখে।
শনিবার বিকেলে আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে মুজিববর্ষ উপলক্ষে সিলেট জেলা প্রেসক্লাব আয়োজিত ‘সিলেট জেলা প্রেসক্লাব-সীমান্তিক আন্ত:প্রেসক্লাব ব্যাডমিন্টন প্রতিযোগিতা’র উদ্বোধন পর্বে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
ড আহমদ আল কবির বলেন, বঙ্গবন্ধুর দ্বিতীয় বিপ্লবের ডাক ছিল অর্থনৈতিক মুক্তির। সেই মুক্তির অর্জনে দেশের যুবসমাজই বড় ভূমিকা রাখছে। উন্নয়ন ও সমৃদ্ধির অগ্রযাত্রায় তারা তথ্য প্রযুক্তিতে এগিয়ে নিচ্ছে দেশকে। উদ্যোক্তা হিসেবে নিজেদেরকে গড়ে তুলে তারা দেশের অর্থনীতির ভিত মজবুত করছে। তবে একটি জাতিকে সামনের দিকে এগিয়ে নিতে হলে কেবলমাত্র অর্থনৈতিকভাবে উন্নতি করলে চলবে না। ক্রীড়া-সংস্কৃতিতেও জোর দিতে হবে।
ড আহমদ আল কবির বলেন, বিশ্বের যতো দেশ দ্রুত উন্নয়ন সাধন করেছে সেইসব দেশকে অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করতে হয়েছে। অনেক প্রক্রিয়ার মধ্য দিয়ে অর্জন করতে হয়েছে কাঙ্ক্ষিত উন্নয়নের লক্ষ্য। বাংলাদেশও সেরকম চ্যালেঞ্জ মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে। মাঝে মধ্যে যেসব বিষয় নিয়ে নানা আলোচনা-সমালোচনা হয়, সেসব হচ্ছে উন্নয়ন প্রক্রিয়ার চ্যালেঞ্জের অংশ। একসময় সকল চ্যালেঞ্জ মোকাবেলা করে উন্নয়নের কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছবোই।
সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো শামীম আহমদ, টুর্নামেন্টের কো-স্পন্সর মা ও শিশু হাসপাতালের ব্যবস্থাপক (প্রশাসন) মোর্শেদুর রহমান, ব্যবস্থাপক পারভেজ আহমদ, জেলা ক্রীড়া সংস্থার বিভাগীয় ব্যাডমিন্টন কমিটির সাধারণ সম্পাদক আন্তর্জাতিক ব্যাডমিন্টন আম্পায়ার জহর চৌধুরী বাবু, জেলা ব্যাডমিন্টন কমিটির সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন ও চৌকস ব্যাডমিন্টন একাডেমির পরিচালক মঞ্জুর আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ক্রীড়া উপ কমিটির আহবায়ক শাহ্ দিদার আলম নবেল। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, বর্তমান সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিসিক কাউন্সিলর ও জেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য রেজওয়ান আহমদ।
সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক ক্রীড়া সম্পাদক ওলিউর রহমান অনুষ্ঠান পরিচালনা করেন।
উদ্বোধনী খেলায় মির্জা সোহেল ও শাব্বীর আহমদ ফয়েজ জুটিকে হারিয়ে মাইস্লা রাজেশ-আনোয়ার হোসেন জুটি জয় লাভ করে।
রবিবার সকাল ১১টা থেকে আবার খেলা শুরু হবে।